সারা বাংলা

হাজীগঞ্জে সংঘর্ষে আহত কিশোরের মৃত্যু

চাঁদপুরের হাজীগঞ্জে সংঘর্ষ চলাকালে আহত কিশোর মো. সাইমন (১৩) মারা গেছেনে। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নিহত সাইমনের তার বাবা ইউনুস।

এর আগে, গতকাল হাজীগঞ্জে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে গুরুত্বর আহত হন সাইমন। হাজীগঞ্জ মুন হসপিটালে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয় কুমিল্লায়। শারীরিক অবস্থার অবনতি হলে আজ দুপুরে তাকে নিয়ে যাওয়া হয় ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে। সেখানে রাতে কর্তব্যরত চিকিৎসক সাইমনকে মৃত ঘোষণা করেন।

সাইমনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তার বাব ইউনুস বলেন, ‘আমি সন্তান হত্যার বিচার চাই।’

প্রসঙ্গত, চাঁদপুরের হাজীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে টোরাগড় ৭ ও ৮ নম্বর ওয়ার্ড থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের বিক্ষুব্ধ নেতাকর্মীরা হাজীগঞ্জ বাজারস্থ ৬ নম্বর ওয়ার্ড টোরাগড় সর্দার বাড়ি এলাকার নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে তা হাজীগঞ্জ বাজারে ছড়িয়ে পড়ে রণক্ষেত্রে পরিণত হয়। বন্ধ হয়ে যায় চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের গাড়ি চলাচল। হাজারো মানুষ বাজারের বিভিন্ন মার্কেট ও হাসপাতালে আটকা পড়ে। পরে রাত প্রায় ১০টার দিকে চাঁদপুর থেকে সেনাবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।