সারা বাংলা

সাংবাদিকদের সঙ্গে রামেবি ভিসির মতবিনিময়

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) নবনিযুক্ত উপাচার্য (ভিসি) ডা. জাওয়াদুল হক সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন। দায়িত্ব গ্রহণের পর রোববার (২২ সেপ্টেম্বর) রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের সঙ্গে এ মতবিনিময় করেন তিনি।

রোববার বেলা ১১টায় বিভাগীয় কন্টিনিউইং এডুকেশন সেন্টারে এ সভার আয়োজন করা হয়। সভায় উপাচার্য জানিয়েছেন, নতুন এই বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস ও ভবন নির্মাণ, পোস্টগ্রাজুয়েশন কোর্স চালু এবং গবেষণা কার্যক্রম দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন করা হবে।

সভায় উপাচার্য বলেন, ‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করার প্রধান উদ্দেশ্য ছিল তিনটি। যার মধ্যে অন্যতম রাজশাহী জেলা ও আশপাশের প্রায় ২ কোটি মানুষকে স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে ১ হাজার ২০০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মাণ, চিকিৎসক নার্স ও অন্যান্য স্বাস্থ্য বিষয়ক জনবল তৈরি করে কর্মসংস্থান সৃষ্টি, ১০টি ফ্যাকাল্টি চালু করা এবং চিকিৎসা সেবার মানকে আর্ন্তজাতিক পর্যায়ে উন্নিত করা। বিগত দিনে নানান অনিয়ম, দুর্নীতি ও সমালোচনার ফলে প্রতিষ্ঠার ৮ বছরেও পরিকল্পনার কিছুই বাস্তবে আলোর মুখ দেখেনি।’

উপাচার্য বলেন, ‘আমি সবে দায়িত্ব নিয়েছি। আশা-আকাঙ্ক্ষার জায়গাগুলো নিয়ে কাজ করবো এবং দ্রুতই রামেবির ভৌত অবকাঠামো নির্মাণ করে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে প্রতিষ্ঠানটির সামগ্রিক উন্নয়ন বাস্তবায়িত করবো।’

সভায় রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী এবং রাজশাহীতে কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।