সারা বাংলা

টাঙ্গাইলে টিসিবির ৪৯ বস্তা চাল জব্দ

টাঙ্গাইলের ভূঞাপুরে টিসিবির ৪৯ বস্তা চাল বিতরণ না করে গুদামজাত করায় সেগুলো জব্দ করা হয়েছে। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার এই চাল জব্দ করেন। 

শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের একটি ভবন থেকে ৩০ কেজি ওজনের ৪৯ বস্তা চাল রাফি চকদার নামে টিসিবির ডিলারের কাছ থেকে জব্দ করা হয়।  

টিসিবির ডিলার রাফি গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলাল হোসেন চকদারের ছেলে। 

স্থানীয়রা জানান, গত শনিবার উপজেলার গোবিন্দাসী উচ্চ বিদ্যালয় মাঠে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কার্ডধারীদের মধ্যে পণ্য বিতরণ করা হয়। কার্ডধারীরা তেল ও ডাল নিলেও চাল নেয়নি। নিয়ম অনুযায়ী ডিলার পণ্য বিক্রি করতে না পারলে সেগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করে তার কাছে অবিক্রিত পণ্য বুঝিয়ে দেবেন। টিসিবির ডিলার অবিক্রিত চাল বাইরে বিক্রির জন্য গুদামজাত করে রাখেন। অভিযানের খবর পেয়ে ডিলার বরাদ্দ পাওয়া চালের মধ্যে অর্ধেক সরিয়ে নিতে পারলেও ৪৯ বস্তা চাল সরাতে পারেননি। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার চালগুলো জব্দ করে অভিযুক্ত ডিলারের সহকারী সিরাজের হেফাজতে রাখার নির্দেশ দেন। 

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার জানান, টিসিবির  কার্ডধারীরা তেল ও ডাল নিলেও চাল নেয়নি। ফলে সেগুলো অবিক্রিত রয়ে যায়। পরে গিয়ে ৪৯ বস্তা চাল পাওয়া যায়। চালগুলো খাদ্য গুদামে জমা দিতে বলা হয়েছে।