সারা বাংলা

সুনামগঞ্জে এমএ মান্নানের মুক্তির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ 

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের সিনিয়র নেতা ও সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের মুক্তির দাবিতে শিক্ষার্থীরা মিছিল করেছে। 

রোববার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় সিলেট-সুনামগঞ্জ সড়কের শান্তিগঞ্জ পয়েন্টে শান্তিগঞ্জ আবদুল মজিদ কলেজ, টেক্সটাইল ইন্সটিটিউট, ডুংরিয়া স্কুল অ্যান্ড কলেজসহ আশপাশের বিভিন্ন প্রতিষ্ঠানের কয়েকশত শিক্ষার্থী মিছিলে অংশ নেয়।

গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে শান্তিগঞ্জের হিজলবাড়ীর নিজ বাড়ি থেকে এম এ মান্নানকে গ্রেপ্তার করে পুলিশ। পর দিন শুক্রবার সকালে তাকে সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে নেওয়া হলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন। সেদিনও এম এ মান্নানের মুক্তির দাবিতে সকাল সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত সড়কের শান্তিগঞ্জ পয়েন্ট শিক্ষার্থীরা অবরোধ করে বিক্ষোভ করে। 

বৃহস্পতিবারের মিছিলে শিক্ষার্থীরা এম এ মান্নানকে ‘সজ্জন নেতা’ দাবি করে অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য বিভিন্ন স্লোগান দেয়।

৪ আগস্ট ছাত্র-জনতার মিছিলে পুলিশ ও আওয়ামী লীগের হামলার সময় গুলিবিদ্ধ হন দোয়ারাবাজার উপজেলার এরোয়াখাই গ্রামের জহুর আলী। এ ঘটনায় তার ভাই হাফিজ আহমদ ২ সেপ্টেম্বর এমএ মান্নানসহ ৯৯ জনের নাম উল্লেখ করে মামলা করেন। মনোয়ার/বকুল