সারা বাংলা

শরীয়তপুরে বিজয় টিভির প্রতিনিধির ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

বিজয় টিভির শরীয়তপুর প্রতিনিধি মাহামুদুল হক মামুনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন জেলায় কর্মরত সাংবাদিকরা। 

রোববার (২২ সেপ্টেম্বর) বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে অংশ নেন জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও টেলিভিশনে কর্মরত সাংবাদিকরা। 

মানববন্ধনে বক্তারা জানান, গত শুক্রবার রাতে বিজয় টিভির সাংবাদিক মাহামুদুল হক মামুনের পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদা দাবী করে একদল চাঁদাবাজ। চাঁদা না দেওয়ায় কথা কাটাকাটির এক পর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালালে গুরুতর আহত হন মামুন। পরে তাকে উদ্ধার করে প্রথমে শরীয়তপুর সদর হাসপাতাল ও পরবর্তীতে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য পাঠান কর্তব্যরত চিকিৎসক। বর্তমানে তিনি আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ  হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

এ ঘটনায় ৮ জনকে আসামি করে আদালতে একটি মামলা দায়ের করেছে ভুক্তভোগীর পরিবার। মানববন্ধনে দোষীদের আইনের আওতায় আনতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম বেঁধে দেন সাংবাদিক নেতারা। অন্যথায় কঠিন কর্মসূচি ঘোষণা দেওয়ার কথা জানান তারা। 

চ্যানেল আই টেলিভিশনের প্রতিনিধি এস এম মজিবুর রহমান বলেন, ‘সাংবাদিক মামুনের ওপর যে হামলা হয়েছে সেটি স্বাভাবিক কোনো ঘটনা না। এ ঘটনায় মামলা হয়েছে, মামলার প্রেক্ষিতে অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা হোক। যদি অপরাধীরা পার পেয়ে যায়, তাহলে গণমাধ্যমকর্মীদের ওপর হামলা ঘটনা বেড়ে যাবে। গণমাধ্যমকর্মীরা শঙ্কার মধ্যে থাকবে।’

জেলার জ্যেষ্ঠ সাংবাদিক ও আরটিভির প্রতিনিধি আবুল হোসেন বলেন, ‘সন্ত্রাসী ও চাঁদাবাজরা এখনো থেমে নেই। চাঁদা না দেওয়ায় বিজয় টিভির সাংবাদিক মামুনের ওপর ন্যাকারজনক হামলা চালিয়েছে তারা। আমরা এই ঘটনার তীব্র নিন্দা আর প্রতিবাদ জানাই। আমরা আশা করি অনতিবিলম্বে দোষীদের আইনের আওতায় আনবে প্রশাসন। যদি তারা ৭২ ঘণ্টার মধ্যে অপরাধীদের গ্রেপ্তার করতে না পারে, আমরা সাংবাদিকরা আরও কঠোর কর্মসূচি ঘোষণা দেব।’