সারা বাংলা

ফরিদপুরে দ্রুত বিচার আইনে যুবলীগের ২৯ নেতাকর্মীর নামে মামলা

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কর্মীসভায় হামলার অভিযোগে ফরিদপুরে দ্রুত বিচার আইনে আওয়ামী যুবলীগের ২৯ নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় আরও ১৫০-২০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মোজাম্মেল হোসেন খান মিঠু বাদী হয়ে দ্রুত বিচার ট্রাইব্যুনালে এ মামলাটি দায়ের করা হয়।

বাদী পক্ষের আইনজীবী অ্যাড. হেমায়েত হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২২ সালে ২৮ সেপ্টেম্বর বিকেল ৩টার দিকে ফরিদপুর শহরের অম্বিকা মেমোরিয়াল হলে স্বেচ্ছাসেবক দলের কর্মীসভার আয়োজন করা হয়। সেখানে জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠুর নেতৃত্ব হামলা চালানো হয়। এ সময় স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা অনেকেই মারাত্মকভাবে আহত হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় ফরিদপুর জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠুসহ যুবলীগের ২৯ নেতাকর্মীর নাম উল্লেখ করে আরও ১৫০-২০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। 

মামলার বাদী আহ্বায়ক মোজাম্মেল হোসেন খান মিঠু বলেন, বিগত দিনে আইনের শাসন না থাকায় আমাদের ওপর জিয়াউল হাসান মিঠু ও যুবলীগের ক্যাডাররা হামলা চালালে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে পারিনি। থানায় গিয়ে মামলা দিতে পারিনি। এখন আইনের শাসন ফিরে আসায় বিজ্ঞ আদালত কাছে আমরা মামলা জন্য আসলে আদালত তা গ্রহণ করে। 

জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠু বলেন, একই দিন পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আমাদেরও একটা দলীয় প্রোগ্রাম নিয়ে আমরা দুই গ্রুপ সেখানে উপস্থিত হই। দুই গ্রুপের যুবক ছেলেরা এক জায়গা হলে যা হয়। আমরা সবাই একই এলাকার সন্তান। মিথ্যা তথ্য দিয়ে মামলা দায়ের করা হয়েছে।