সারা বাংলা

রাষ্ট্র সংস্কারের সঙ্গে নির্বাচনি ‘রোডম্যাপ’ দরকার : সালাহউদ্দিন আহমেদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদ বলেছেন, রাষ্ট্র সংস্কারের পাশাপাশি নির্বাচনি ‘রোডম্যাপ’ ঘোষণার প্রয়োজন। তা-হলেই দেশের জনগণ বুঝতে পারবে দেশে চলমান সংস্কার কার্যক্রম একটি গণতান্ত্রিক পন্থায় যাচ্ছে। এতে জনগণ গণতান্ত্রিক অধিকার ফিরে পাবে। 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে আগুনে পুড়িয়ে দেওয়া কক্সবাজার জেলা বিএনপির কার্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। 

বিএনপির এই নেতা বলেন, ছাত্র-জনতার নজিরবিহীন রক্তস্নাত বিপ্লবের মাধ্যমে পাওয়া বিজয়কে অর্থবহ করতে হবে। দেশকে প্রকৃত গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে উপহার দিতে হবে। অভ্যন্তরীণ ষড়যন্ত্র থেকে সবাইকে সজাগ থাকতে হবে। দেশে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। দল-মত নির্বিশেষে গণতন্ত্রের সুফল দেশের মানুষকে ভোগ করতে হবে। 

সালাহউদ্দিন আহমেদ আরও বলেন, বাংলাদেশ যে একটি আইনের শাসনের রাষ্ট্র তা বিশ্ববাসীকে দেখাতে হবে। স্বাধীন রাষ্ট্রের নাগরিক হিসেবে যেন সবাই মেরুদণ্ড সোজা করে দাঁড়াতে পারে, তার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 

তিনি বলেন, যারা আয়না ঘর বানিয়ে গুম, খুন, নির্যাতন ও হত্যাযজ্ঞ চালিয়েছে, তাদের এদেশের রাজনীতি করার কোনো অধিকার নেই। 

জুলাই বিপ্লবে নিহতদের কথা স্মরণ করে তিনি আরও বলেন, শহীদের রক্ত বৃথা যেতে দেওয়া যাবে না। 

এসময় তার স্ত্রী হাসিনা আহমেদ, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক শামীম আরা স্বপ্না ও দপ্তর সম্পাদক ইউসুফ বদরীসহ বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।