সারা বাংলা

সাজেক ভ্রমণে নিরুৎসাহিত করেছে প্রশাসন

রাঙামাটিতে মেঘের বাড়ি খ্যাত সাজেকে আগামী  তিন দিনের জন্য পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) জেলা প্রশাসনের আইনশৃঙ্খলা সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোতাছেম বিল্লাহ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) থেকে আগামী বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) পর্যন্ত সাজেক ভ্রমণে নিরুৎসাহিত করেছে প্রশাসন।

অতিরিক্ত জেলা প্রশাসক মোতাছেম বিল্লাহ বলেন, ‌‘পাহাড়ের সার্বিক পরিস্থিতি  বিবেচনা করে জেলা প্রশাসনের আইনশৃঙ্খলা কমিটির সভায় এ বিষয়ে আলোচনা করা হয়েছে। পর্যটকদের সাজেক ভ্রমণে যেতে নিরুৎসাহিত করা হচ্ছে।’ 

সাজেক রিসোর্ট ও কটেজ মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক রাহুল চাকমা জন বলেন, ‘এখনো খাগড়াছড়ির পরিস্থিতি থমথমে। এ কারণে সাজেকে অনেক পর্যটক আটকে ছিলেন আজ সকাল পর্যন্ত।  সাময়িকভাবে আমরা আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছি। পর্যটকদের আর্থিক সংকট দেখা দিয়েছিল। বর্তমানে প্রশাসন পরিস্থিতি বিবেচনা করে যে সিদ্ধান্তটি নিয়েছেন তার জন্য সাধুবাদ জানাই।’

প্রসঙ্গত, গত শনিবার (২১ সেপ্টেম্বর) থেকে পর্যটকরা সাজেকে আটকা ছিলেন। জুম্ম ছাত্র-জনতা ঘোষিত ৭২ ঘণ্টার অবরোধের কারণে তারা সেখানে আটকা পড়েন। গতকাল সোমবার অবরোধ শেষ হওয়ায় আজ মঙ্গলবার সকাল ৭টার দিকে আটকা পড়া পর্যটকরা সাজেক থেকে খাগড়াছড়ির উদ্দেশ্যে রওনা হন।