সারা বাংলা

চাকরি স্থায়ী করার দাবিতে রাকাব কর্মচারীদের মানববন্ধন

চাকরি স্থায়ীকরণসহ সাত দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) আউটসোর্সিং ও দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীরা। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে রাজশাহীতে ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে প্রায় ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন তারা।

কর্মসূচি থেকে তারা বয়স শিথিল করে চাকরি স্থায়ী করার দাবি জানান। এছাড়া বিগত সরকারের আউটসোর্সিং নীতিমালা বাতিল, দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীদের বয়স শিথিল করে চাকরিতে বহাল রাখাসহ সাতদফা দাবি জানান। পরে তারা ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি দেন।

মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে আউটসোর্সিং ও দৈনিক মজুরির ভিত্তিতে প্রায় এক হাজার জন কর্মচারী দীর্ঘদিন যাবৎ কাজ করছেন। অল্প বেতনে তারা মানবেতর জীবন কাটাচ্ছেন। জনবল কম থাকায় তাদের অতিরিক্ত শ্রম দিতে হয়। বিনিময়ে তাদের কোনো অতিরিক্ত পারিশ্রমিক দেওয়া হয় না। তাই তারা চাকরি স্থায়ী করার দাবি জানাচ্ছেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, রাকাবের নিরাপত্তা প্রহরী হুমায়ুন কবীর জিয়া, রবিউল ইসলাম, মো. রাসেল, লিটন কুমার সাহা, অফিস সহায়ক মোজাম্মেল হক, জিন্না ইসলাম, শফিকুল ইসলাম প্রমুখ।