সারা বাংলা

শ্রীপুরে বাস-অটোরিকশা সংঘর্ষে প্রাণ গেল ব্যবসায়ীর

গাজীপুরের শ্রীপুরে বাস ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে হেলাল মিয়া (৫০) নামে এক কাঁচামাল ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তার ছেলেসহ আরও ৪ জন। 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীপুর থানার কর্তব্যরত পুলিশ অফিসার উপপরিদর্শক (এসআই) সোহেল রানা। এর আগে একই দিন সকালে শ্রীপুর-মাওনা আঞ্চলিক মহাসড়কের পৌর এলাকার টেংরা রাস্তার মোড়ে এ দুর্ঘটনা ঘটে। 

নিহত হেলাল মিয়া পৌর এলাকার লোহাগাছ গ্রামের আব্দুর রশিদের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে শ্রীপুর বাজারে কাঁচামালের ব্যবসা করতেন। অন্যদিকে আহতরা হলেন- নিহত হেলাল মিয়ার ছেলে সুমন মিয়া, কাঁচামাল ব্যবসায়ী জালাল উদ্দিন, আহসান উল্লাহ ও সিএনজি চালক বোরহান। 

নিহতের ছেলে সুমন মিয়া বলেন, মঙ্গলবার সকালে মাওনা চৌরাস্তার কাঁচামালের আড়ৎ থেকে মাল কিনতে ওই সিএনজি নিয়ে শ্রীপুর চৌরাস্তা থেকে আমরা ৪ জন রওনা দেই। শ্রীপুর-মাওনা আঞ্চলিক সড়কের টেংরা রাস্তার মোড়ে যেতেই সামনে থেকে বেপরোয়া গতির একটি বাস আমাদের বহনকারী সিএনজিকে মুখোমুখি চাপা দেয়। এতে সিএনজিতে থাকা আমার বাবা মাথায় গুরুতর আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যান। পরে আহতদেরকে উদ্ধার করে শ্রীপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

বাসটির সামনের লাইট ছিলোনা এবং চালক রং সাইটে গিয়ে আমাদের সিএনজিকে চাপা দিয়েছে বলেও জানান তিনি।

শ্রীপুর বাজারের ব্যবসায়ী রাজা মিয়া বলেন, সকালে আঞ্চলিক সড়কে চলাচল করা বাসগুলোর বেশীরভাগই হেলপার দিয়ে বাসস্ট্যান্ডে আনা হয়ে থাকে। যার ফলে প্রায়ই ঘটে এমন দুর্ঘটনা।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. শাহরীনা খানম জানান, ৩ জনকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক ছিল। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদেরকে দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।