সারা বাংলা

নাটোরে জোড়া হত্যা মামলায় খালাস পেলেন দুলুসহ ১৪ জন

নাটোরে জোড়া হত্যা মামলায় খালাস পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ দলটির ১৪ নেতাকর্মী। 

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ বিচারক মো. মাইনুদ্দীন এই রায় প্রদান করেন। যুবলীগ কর্মী রাকিব ও রায়হান হত্যা মামলায় তাদের খালাস দেন বিচারক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৫ সালে ৫ জানুয়ারি আওয়ামী লীগের ঘোষিত সংবিধান সুরক্ষা ও গণতন্ত্র রক্ষার বিজয় র‍্যালি কর্মসূচিতে যাওয়ার সময় নাটোর সদর উপজেলার তেবারিয়া এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে। সেখানে রাকিব ও রায়হান নামের দুই জনকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় নিহত রাকিবের বড় ভাই আনজুল ইসলাম বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা করেন। পরে পুলিশ তদন্ত করে বিএনপি নেতা দুলুসহ আরো ১৪ জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে।

আসামি পক্ষের আইনজীবি অ্যাডভোকেট রুহুল আমিন তালুকদার টগর বলেন, এ মামলায় বাদী পক্ষ আসামিদেরকে শনাক্ত করতে পারেনি। রাষ্ট্রপক্ষ স্বাক্ষী প্রমাণ হাজির করতে পারেনি। বিধায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালদ-৩ এর বিচারক আসামি দুলুসহ মামলার অন্য ১৪ আসামিকে খালাস দেন।

বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, আমার নামে মিথ্যা আর হয়রানির মামলা দেওয়া হয়েছিল। এই রায়ই তার প্রমাণ। দেরিতে হলেও আইনের সুশাসন প্রতিষ্ঠা হয়েছে। রাকিব ও রায়হানের হত্যার মূল পরিকল্পনাকারী ও দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করছি।