সারা বাংলা

কুষ্টিয়ার সড়কে ঝরল শিক্ষার্থী ও পুলিশের প্রাণ

কুষ্টিয়ার কুমারখালীতে ডাম্প ট্রাকের ধাক্কায় মাহিন্দ্রার দুই যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত সাতজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের কালুর মোড় এলাকায় দুর্ঘটনাটি হয়। কুষ্টিয়া হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস এতথ্য নিশ্চিত করেছেন। 

নিহতরা হলেন- কুষ্টিয়ার দৌলতপুর থানার উপ-পরিদর্শক মো. শহিদুল ইসলাম এবং কুমারখালী উপজেলার সদকী ইউনিয়নের ঝাউতলা গ্রামের বিল্লাল হোসেনের ছেলে মনির হোসাইন (২২)। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। 

আহতরা হলেন- কুমারখালী উপজেলার শিলাইদহের আসাদুল ইসলাম (৬০), চর চাপড়া গ্রামের মো. আরমান (৬০), তার স্ত্রী মালেকা খাতুন (৪৫), শেরকান্দি গ্রামের হাসেন আলী (৬০), খোকসা উপজেলার গোসাইডাঙ্গী গ্রামের মমতাজ বেগম (৪০), ভেড়ামারা উপজেলার সাতবাড়িয়া গ্রামের মো. রুহুল (১৯) ও রিয়াজুল (৩০)।

হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, আজ বিকেল ৩টার দিকে রাজবাড়ী থেকে মানুষ নিয়ে আসা একটি ডাম্প ট্রাক কালুর মোড় এলাকায় কুষ্টিয়া থেকে ছেড়ে আসা যাত্রীবাহী মাহিন্দ্রাকে সামনে থেকে ধাক্কা দেয়। এ ঘটনায় ৯ জন আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুই জন মারা যান। 

কুষ্টিয়া হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস বলেন, ‘ট্রাকের ধাক্কায় মাহিন্দ্রায় থাকা পুলিশের এক উপ-পরিদর্শক ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিহত হয়েছেন। কয়েকজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। ঘাতক ট্রাক ও মাহিন্দ্রা জব্দ করা হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এদিকে, আজ বিকেলে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকক্ট্রিক্যাল ডিপার্টমেন্টের দ্বিতীয় পর্বের শিক্ষার্থী আসিফুর রহমান পুকুরের পানিতে ডুবে মারা গেছে। 

জানা গেছে, আসিফুর রহমান পলিটেকনিক পুকুরে গোসল করতে যান। এসময় তিনি পানিতে তলিয়ে যান। পরে তার লাশ উদ্ধার হয়। 

পুকুর থেকে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীর মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক চৌধুরী।