সারা বাংলা

বরিশাল জেলা ছাত্রলীগের সভাপতি রিমান্ডে

বরিশালে বিএনপি কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় হওয়া মামলায় জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সুমন সেরনিয়াবাতের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নূরুল আমিন শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে, গতকাল মঙ্গলবার তাকে ঢাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। 

পুলিশ জানায়, গত ৪ আগস্ট বরিশাল জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে ভাঙচুর, হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় ২৩ আগস্ট কোতোয়ালি মডেল থানায় মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক বাদী হয়ে মামলা করেন। মামলায় ৩৮১ জনের নাম উল্লেখ করা হয়। নাম না জানা আসামি করা হয়েছে আরও ৬০০-৭০০ জনকে।

মামলার নামধারী আসামি জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সুমন সেরনিয়াবাতকে মঙ্গলবার ঢাকা থেকে আটক করে পুলিশ। বুধবার তাকে বরিশাল কোতয়ালী মডেল থানায় সোপর্দ করলে পুলিশ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে। মামলার তদন্ত কর্মকর্তা আসামির ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মেট্রোপলিটন কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, গ্রেপ্তারকৃত আসামির ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালতক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এর আগে একই মামলায় গ্রেপ্তার হন সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক শামীম। তিনি বরিশাল সদর আসনের সাবেক সংসদ সদস্য।