সারা বাংলা

রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র তিতু কারাগারে

বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনে হামলার ঘটনায় বিস্ফোরক মামলায় র‌্যাবের হাতে গ্রেপ্তার রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র আলমগীর শেখ তিতুর (৪২) জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে তিতুকে রাজবাড়ীর ১নং আমলি আদালতে তোলা হলে বিচারক সুমন হোসেন তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

এর আগে বুধবার রাত ৮টার দিকে র‌্যাব-১০ ক্যাম্পের সদস্যরা ঢাকার কেরানীগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করেন। আলমগীর শেখ তিতু রাজবাড়ী শহরের বেড়াডাঙ্গা এলাকার বাসিন্দা।

বৃহস্পতিবার র‌্যাব-১০ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় গত ৩০ আগস্টে রাজীব মোল্লা নামে এক শিক্ষার্থী বাদী হয়ে ১৭০ জনের নাম উল্লেখ করে মামলা করেন। আলমগীর শেখ তিতু ওই মামলায় ৭নং আসামি। মামলার পর থেকে র‌্যাব সদস্যরা মামলার আসামিদের আইনের আওতায় আনার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাত ৮টার দিকে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার ধলেশ্বরী টোল প্লাজা এলাকা থেকে আলমগীর শেখ তিতুকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে রাজবাড়ী সদর থানায় হস্তান্তর করা হয়। 

রাজবাড়ী আদালতের পিপি অ্যাড. উজির আলী শেখ জানান, বৃহস্পতিবার দুপুরে আলমগীর শেখ তিতুকে আদালতে হাজির করা হলে আসামি পক্ষের আইনজীবীরা জামিনের আবেদন করেন। বিচারক সুমন হোসেন তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।