সারা বাংলা

খাটের নিচ থেকে মামলার আসামি গ্রেপ্তার

লক্ষ্মীপুর আদালত থেকে হতকড়া পড়ে পালিয়ে যাওয়া অস্ত্র মামলার আসামি আতিকুর রহমান আজাদকে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী।  ঘটনার প্রায় সাড়ে ৮ বছর পর বড় ভাইয়ের বাসার খাটের নিচে লুকিয়ে থাকা অবস্থায় তাকে গ্রেপ্তার করা হয়। গতকাল বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে চন্দ্রগঞ্জ থানা পুলিশ আসামিকে লক্ষ্মীপুর আদালতে সোপর্দ করেছে।

এর আগে, গত বুধবার রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী বাজারের একটি বাসায় লক্ষ্মীপুরে দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর মেজর জিয়া উদ্দিন আহমেদের নেতৃত্বে অভিযান চালানো হয়। এসময় বাসার একটি খাটের নিচে লুকিয়ে থাকা অবস্থায় আজাদ গ্রেপ্তার হন। পরে তাকে চন্দ্রগঞ্জ থানায় হস্তান্তর করা হয়। 

গ্রেপ্তার আজাদ সদর উপজেলার মান্দারী ইউনিয়নের গন্ধব্যপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে।

চন্দ্রগঞ্জ থানা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৪ জানুয়ারি লক্ষ্মীপুর জজ আদালতে বিশেষ ট্রাইব্যুনালে হাজিরা দিয়ে বের হয়ে হ্যান্ডকাপসহ (হাতকড়া) পুলিশের কাছ থেকে পালিয়ে যান আজাদ। এরপর থেকে তিনি পলাতক ছিলেন।

সেনাবাহিনীর মেজর জিয়া উদ্দিন আহমেদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্র মামলার পলাতক আসামি আজাদকে গ্রেপ্তার করে চন্দ্রগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। আসামি তার ভাইয়ের বাসার খাটের নিচে লুকিয়ে ছিলেন।