সারা বাংলা

সেনা কর্মকর্তা তানজিম হত্যা: আরও এক আসামি গ্রেপ্তার

কক্সবাজারের চকরিয়ায় সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন হত্যা মামলার এজাহারভুক্ত আরও এক আসামিকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী। 

গতকাল বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে এ তথ্য জানিয়েছেন র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী।

গ্রেপ্তার মো. সাদেক (৪১) চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী এলাকার মো. খায়রুজ্জামানের ছেলে। এর আগে, মামলার প্রধান আসামি মো. বাবুল ওরফে বাবুল ডাকাতসহ ৬ জন গ্রেপ্তার হয়েছিল।

র‍্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার সাদেক সেনা কর্মকর্তা হত্যায় জড়িত থাকার কথা র‌্যাবের কাছে স্বীকার করেছেন। তিনি মামলার এজাহারভুক্ত ১১ নম্বর আসামি। 

র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম বলেন, সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজীম ছারোয়ার হত্যার ঘটনায় দায়ের মামলার আসামিদের গ্রেপ্তারে পুলিশ, র‍্যাব ও সেনা সদস্যরা যৌথ অভিযান অব্যাহত রেখেছে। গতকাল বৃহস্পতিবার ভোর রাতে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী এলাকায় এজাহারভুক্ত এক আসামি অবস্থান করার খবর পেয়ে যৌথ বাহিনী অভিযান চালায়। এসময় সন্দেহজনক এক ব্যক্তি দৌঁড়ে পালানোর চেষ্টা করলে তাকে ধাওয়া করে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামিকে চকরিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। 

এর আগে, গত সোমবার রাত ৩টার দিকে ডুলাহাজরা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকায় অভিযানের সময় ডাকাতের ছুরিকাঘাতে মারা যান লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন। এ হত্যাকাণ্ডের ঘটনায় বুধবার (২৫ সেপ্টেম্বর) রাতে দুটি মামলা হয়েছে। এর মধ্যে একটি মামলা পুলিশ ও অপরটি সেনাবাহিনী বাদী হয়ে করেছে।

চকরিয়া ফাঁসিয়াখালী ক্যাম্পের সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার আব্দুল্লাহ আল হারুনুর রশিদ বাদী হয়ে ডাকাতি ও হত্যার ঘটনায় একটি এবং পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বাদী হয়ে অস্ত্র আইনে অপর মামলাটি করেছেন। এই দুই মামলাতেই ১৭ জনের নাম উল্লেখ করে ২৫ জনকে আসামি করা হয়েছে বলে জানান চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুর কাদের ভূঁইয়া।