সারা বাংলা

মৌলভীবাজারে সালিশ বৈঠকে গুরুতর আহত, হাসপাতালে মৃত্যু

মৌলভীবাজার শহরতলীর হিলালপুর গ্রামে সালিশ বৈঠক চলাকালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় পারভেজ আহমদ (৪৫) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় নারীসহ আহত হয়েছেন আরও তিনজন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে শহরতলীর হিলালপুর এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর বিকেল ৪টার দিকে শহরতলীর হিলালপুর এলাকায় তারা মিয়ার বাড়িতে এক নারীর দ্বিতীয় বিবাহ সংক্রান্ত বিষয়ে ছঈদ উল্লার পুত্র পারভেজ আহমদ এর সাথে একই এলাকার সামাদ মিয়া ও তার সহযোগীদের এক সালিশ বৈঠক বসে। সালিশ বৈঠক চলাকালে পূর্ব থেকে দেশীয় অস্ত্রসহ ওৎ পেতে থাকা সুফিয়ান মিয়া, আজাদ মিয়া, রিপন মিয়া, শিপন মিয়াসহ অন্যান্যরা এলোপাতাড়ি হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে। এতে গুরুত্বর আহত হন-পারভেজ আহমদ, তার বড় ভাই পীর আজাদ, মা কটই বিবি ও বাতিজা আছাদ মিয়া।

আহতদের উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা প্রদান শেষে গুরুতর আহত পারভেজ আহমদসহ অন্যান্যদের উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। পরে রাত ৮টার দিকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল জরুরী বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পারভেজ আহমদকে মৃত ঘোষণা করেন। 

ঘটনার সত্যতা স্বীকার করে মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আজমল হোসেন জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশের একটি দল নিয়ে পৌঁছাই। হামলার সঙ্গে জড়িত আজাদ মিয়াকে দেশীয় অস্ত্রসহ আটক করা হয়েছে।