সারা বাংলা

কিশোরগঞ্জে সাবেক চেয়ারম্যান জহিরুল গ্রেপ্তার

কিশোরগঞ্জ সদর উপজেলার রশিদাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েলকে (৪২) গ্রেপ্তার করেছে র‍্যাব। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ককটেল বিস্ফোরণ ও ছাত্রদের ওপর হামলায় দায়ের হওয়া মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

রশিদাবাদ এলাকা থেকে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ভোরে তাকে গ্রেপ্তার করা হয়। র‍্যাব-১৪ কোম্পানি কমান্ডার মো. আশরাফুল কবির বিষয়টির নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার জহিরুল ইসলাম জুয়েল রশিদাবাদ ইউনিয়নের শ্রীমন্তপুর এালাকার মৃত হারুন অর রশিদের ছেলে।

র‍্যাবের কোম্পানি কমান্ডার মো. আশরাফুল কবির জানান, জহিরুল ইসলাম জুয়েল গত ৯ সেপ্টেম্বর একটি বিস্ফোরক মামলার এজাহারে উল্লেখিত ২৩ নম্বর আসামি। 

র‌্যাব সূত্রে জানা গেছে, গত ৪ আগস্ট দুপুর সাড়ে ১২টার দিকে আসামিরা বিভিন্ন ধরনের অস্ত্র নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে হামলা করে। এ সময় মো. সুজন মিয়া গুলিবিদ্ধ হন। আহত হন আরও অনেকে। পরে মো. সুজন মিয়া বাদী হয়ে কিশোরগঞ্জ সদর থানায় বিস্ফোরক আইনে মামলা করেন। মামলার পর থেকে গ্রেপ্তার এড়াতে আসামিরা বিভিন্ন অজ্ঞাত স্থানে পলাতক ছিলেন। র‍্যাবের গোয়েন্দা নজরদারি ও গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৪ কিশোরগঞ্জ জেলার রশিদাবাদ ইউনিয়নের শ্রীমন্তপুর এলাকায় আজ (শুক্রবার) ভোরে অভিযান চালায়। সেখান থেকে গ্রেপ্তার করা জহিরুল ইসালামকে। তাকে কিশোরগঞ্জ সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।