সারা বাংলা

বর্ণাঢ্য আয়োজনে বরগুনায় পর্যটন দিবস উদযাপন 

পর্যটন দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার মধ্য দিয়ে বরগুনায় উদযাপিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সূবর্ণ জয়ন্তী সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় ভিডিও প্রেজেন্টেশনের মধ্য দিয়ে বরগুনা জেলার পর্যটন শিল্পের সম্ভাবনা, প্রতিবন্ধকতা এবং করণীয় বিষয়ে বিস্তারিত তুলে ধরেন বরগুনা জেলা পর্যটন উদ্যোক্তা উন্নয়ন কমিটির সভাপতি ও সুরঞ্জনা ইকো ট্যুরিজম এন্ড রিসোর্টের উদ্যোক্তা লেখক ও সাংবাদিক অ্যাডভোকেট সোহেল হাফিজ। 

এ সময় বরগুনার পর্যটন শিল্পের উন্নয়নে করণীয় বিষয়ে আলোচনা করেন উপস্থিত পর্যটন উদ্যোক্তাসহ স্থানীয় অভিজ্ঞজনরা। 

আলোচনা শেষে পর্যটন দিবস উপলক্ষে আয়োজিত শিশুদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আলম। 

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শুভ্রা দাস, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব পীযূষ চন্দ্র দে, উপ-পরিচালক স্থানীয় সরকার মো.তানজীম এবং অতিরিক্ত পুলিশ সুপার জহিরুল ইসলাম। 

বরগুনা জেলা প্রশাসনের আয়োজনে সুরঞ্জনা ইকো ট্যুরিজম এন্ড রিসোর্টের সহযোগিতায় আয়োজিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদের, লেখক সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক চিত্তরঞ্জন শীল।