সারা বাংলা

স্বপ্নে মার খাওয়ার প্রতিশোধ নিতে ছুরিকাঘাতে হত্যা!

রেজাউল করিম নামের এক যুবক স্বপ্ন দেখেছেন, আফসার আলী নামের এক ব্যক্তি তাকে খুব মারধর করেছেন। এ ঘটনার প্রতিশোধ নিতে তিনি বাস্তবেই ছুরিকাঘাত করে হত্যা করেছেন ওই ব্যক্তিকে। 

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে বগুড়ার শাজাহানপুরের খরনা ইউনিয়নের কলমাচাপর গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পর রেজাউলকে আটক করে গণধোলাইয়ের পর পুলিশে দিয়েছে স্থানীয়রা। 

পুলিশ বলছে, রেজাউল মাদকাসক্ত এবং মানসিকভাবে অসুস্থ। সে স্বপ্নে যাকে দেখে, তাকেই পরদিন মারতে যায়। ইতোপূর্বেও সে এলাকায় এ ধরনের ঘটনা ঘটিয়েছে।

নিহত আফসার আলী (৫০) কলমা চাপর গ্রামের সফর উদ্দিনের ছেলে। তিনি পেশায় একজন অটোরিকশা চালক ছিলেন। অভিযুক্ত রেজাউল (৩৫) একই গ্রামের আবু খায়েরের ছেলে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, খুনের শিকার হওয়ার আগে আফসার আলী বাড়ি থেকে বের হয়ে খরনা বাজারে যাচ্ছিলেন। পথিমথ্যে ঘটনাস্থলে পৌঁছলে রেজাউল তার পথরোধ করে আচমকা পেটে ছুরিকাঘাত করে। এতে গুরুতর আহত হন আফসার। পরে স্থানীয় লোকজন আফসারকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এ ঘটনা জানাজানি হলে গ্রামের লোকজন রেজাউলকে আটক করে মারপিট করে। খবর পেয়ে পুলিশ পৌঁছে রেজাউলকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল ওয়াদুদ বলেন, ‘রেজাউল মাদকাসক্ত এবং মানসিক রোগী। আমরা জানতে পেরেছি, গতকাল রাতে রেজাউল স্বপ্নে দেখেছে আফসার আলী তাকে মারধর করছেন। এটা দেখে সে আজকে এই ঘটনা ঘটিয়েছে। সে স্বপ্নে যাকে দেখে পরদিন সকালে তাকেই মারতে যায়। ইতোপূর্বেও সে স্বপ্নে দু’জনকে দেখেছিলো। তাদেরকেও সে ছুরিকাঘাত করেছিলো। প্রাথমিকভাবে জানা গেছে, এটা কোনো পূর্ব শত্রুতা বা রাজনৈতিক দ্বন্দ্বের জেরে হত্যাকাণ্ড না।’ 

তিনি আরও বলেন, ‘নিহত আফসার আলীর লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। রেজাউলকে আটক করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে পুলিশি পাহারায় চিকিৎসাধীন রয়েছে।’