সারা বাংলা

ককটেল-তারকাটা যুক্ত লাঠিসহ সাবেক বিএনপি নেতা গ্রেপ্তার 

ফেনীর ফুলগাজী উপজেলা থেকে যৌথবাহিনী আনোয়ার হোসেন টিপু নামে বিএনপির সাবেক এক নেতাকে গ্রেপ্তার করেছে। রোববার (২৯ সেপ্টেম্বর) সকালের দিকে উপজেলার আমজাদহাট ইউনিয়নের উত্তর তারাকুছা মীরু চেয়ারম্যানের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এসময় গ্রেপ্তারকৃতের কাছ থেকে ছয়টি ককটেল ও ছয়টি তারকাটা যুক্ত লাঠি জব্দ হয়েছে। ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওয়াহিদ পারভেজ এ তথ্য জানান।

গ্রেপ্তার আনোয়ার হোসেন টিপু ফুলগাজী উপজেলা বিএনপির সাবেক সদস্য। তিনি আমজাদহাট ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আনোয়ার হোসেন টিপুর তিন ভাইয়ের মধ্যে মীর হোসেন মীরু আমজাদহাট ইউনিয়ন পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, মারুফ পারভেজ তুহিন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং শাহাদাত হোসেন লিটন ইউনিয়ন যুবলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন। গত ৫ আগস্ট সরকার পতনের পর তারা সবাই আত্মগোপনে চলে যান। আওয়ামী লীগের সঙ্গে সখ্যতা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে আনোয়ার হোসেন টিপুকে চলতি বছরের ২ মে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহারের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দল থেকে অব্যাহতি দেওয়া হয়।

যৌথবাহিনী সূত্র জানায়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে মো. আনোয়ার হোসেন টিপুকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে ছয়টি ককটেল ও ছয়টি তারকাটা যুক্ত লাঠি জব্দ করা হয়েছে। 

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওয়াহিদ পারভেজ বলেন, গ্রেপ্তার টিপুর বিরুদ্ধে বিস্ফোরক আইনে একটি মামলা হয়েছে। মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।