সারা বাংলা

বান্দরবানে পর্যটকদের জন্য গাড়ি ভাড়ায় ২০ শতাংশ ছাড়

বান্দরবানে বেড়াতে আসা পর্যটকদের ঘুরে বেড়াতে পর্যটকবাহী গাড়িতে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থা করেছে মাইক্রোবাস-জিপ-পিকআপ মালিক সমবায় সমিতির সদস্যরা।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে তারা এ ঘোষণা দেন। ঝিমিয়ে পড়া পর্যটন শিল্পকে চাঙ্গা করতে  তাদের এই উদ্যোগ।

সংবাদ সম্মেলনের সমিতির সভাপতি নাসিরুল আলম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নেজাম চৌধুরী, প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সমিতির সভাপতি নাসিরুল আলম জানান, করোনা মহামারিতে পর্যটন ব্যবসায় লোকসানের মুখে পড়েন ব্যবসায়ীরা। এ সঙ্কট কাটিয়ে উঠতে না উঠতেই নানা কারণে বান্দরবানের সম্ভাবনাময় পর্যটনশিল্প মুখ থুবড়ে পড়েছে। লোকসানের কারণে অনেক হোটেল-মোটেল-রিসোর্ট বন্ধ হয়ে গেছে। সামনে শীতকালীন পর্যটন মৌসুম। এ কারণে পর্যটকদের জন্য প্রতি গাড়িতে ২০ শতাংশ হারে ছাড়ের ব্যবস্থা করা হয়েছে। 

অন্যদিকে, বান্দরবান হোটেল-মোটেল-রিসোর্ট ওনার্স অ্যাসোসিয়েশনের  সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম জানান, করোনা মহামারির লোকসান, বন্যায় ক্ষয়ক্ষতি তারপর  তিন পার্বত্য জেলায় সৃষ্ট পরিস্থিতিতে একেবারে পযটক কমে গেছে। বান্দরবানে পযটকদের আগামনে জন্য হোটেল মোটেল ২০ থেকে ৫০ শতাংশ ছাড়ের ব্যবস্থা করা হয়েছে।