সারা বাংলা

সোনারগাঁয়ে ধর্ষণ ও ভিডিও ধারণের অভিযোগে গ্রেপ্তার ২

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় এক নারীকে ধর্ষণ ও মোবাইল ফোনে সেই ভিডিও ধারণ করে ব্লাকমেইলিংয়ে অভিযুক্ত ইউসুফ ভূইয়া (৩৭) ও খলিলুর রহমান (৪৮) নামে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের গোলনগর এলাকায় এই ধর্ষণের ঘটনা ঘটে।

গ্রেফতারকৃত ইউসুফ ভূইয়া সাদিপুর ইউনিয়নের গোলনগর গ্রামের মৃত হোসেন ভুইয়ার ছেলে। অপর আসামি খলিলুর রহমান একই এলাকার মৃত আ. মালেকের ছেলে।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে গ্রেপ্তারকৃত দুইজনকে আদালতে প্রেরণ করা হয়। এর আগে শনিবার দিবাগত রাত ৩ টার দিকে পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

এদের বিরুদ্ধে দায়েরকৃত মামলার এজাহারে বাদি ভুক্তভোগী নারী উল্লেখ করেন, তার স্বামী স্থানীয় পঞ্চমীঘাট বাজারে একটি মিষ্টির দোকান দিয়ে দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছেন। প্রতিদিনের মতো গত ২৩ সেপ্টেম্বর তার স্বামী সকাল ৬টায় কর্মস্থলে চলে গেলে তিনি শিশু সন্তান নিয়ে বাড়িতে একা ছিলেন। বিকেলে ময়লা ফেলতে বাড়ির বাইরে গেলে ইউসুফ ভুইয়া তার মুখ চেপে ধরে জোরপূর্বক ঘরের ভেতরে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এরপর পালাক্রমে খলিলুল রহমানও তাকে ধর্ষণ করে। মোবাইল ফোনে সেই ভিডিও ধারণ করে রাখে। পরবর্তীতে সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ভুক্তভোগী নারীর কাছে টাকা দাবি করে এবং আবারও দৈহিক মিলনে বাধ্য করার চেষ্টায় লিপ্ত হয়।

এই ঘটনার পর তালতলা তদন্ত কেন্দ্রে অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর আসামিদের ব্যবহৃত মোবাইল থেকে সেই ভিডিও উদ্ধার করে পুলিশ। 

এ বিষয়ে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এম এ বারী জানান, এক নারীকে ধর্ষণের মামলায় দুইজনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।