সারা বাংলা

মমেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত দুই রোগীর মৃত্যু

ময়মনসিংহ জেলায় প্রতিদিন বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু আক্রান্ত দুই রোগীর মৃত্যু হয়েছে। 

মৃতরা হলেন, হালুয়াঘাট উপজেলার আমতলী গ্রামের মো. মোস্তফা (৬৫) ও গফরগাঁও উপজেলার পাগলা এলাকার গৃহবধূ নাসিমা আক্তার (৩৫)

সোমবার (৩০) সেপ্টেম্বর দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ডেঙ্গু ডেডিকেটেড ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দীন খান মুন।

তিনি জানান, মো. মোস্তফা গত ২৩ সেপ্টেম্বর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার বিকেলে মারা যান। আর নাসিমা আক্তার গত ২৭ সেপ্টেম্বর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয় এবং চিকিৎসাধীন অবস্থায় গত রাতে মারা যায়।

ডা. মহিউদ্দিন খান মুন আরও বলেন গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে ১২ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ২০ জন। বর্তমানে হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন আছেন ৩২ জন। এরমধ্যে পুরুষ ২৬, নারী ৫ ও শিশু ১ জন। 

এদিকে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়েছে। ভর্তি হওয়া রোগীদের বেশ কয়েকজন ঢাকা থেকে আক্রান্ত হয়ে এসেছেন। বাকীরা ময়মনসিংহ ও আশপাশের জেলা থেকে আক্রান্ত হয়েছেন।