সারা বাংলা

প্রান্তিক লেকে নতুন সংযোজন ‘ট্রি-টপ অ্যাডভেঞ্চার ও জিপ-লাইন ট্রলি’

বান্দরবানে প্রান্তিক লেক পর্যটন স্পটে নতুন সংযোজন করা হয়েছে ‘ট্রি-টপ অ্যাডভেঞ্চার ও জিপ-লাইন ট্রলি’। সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় বান্দরবান সদর উপজেলার সুয়ালক এলাকায় প্রান্তিক লেক পর্যটন স্পটে নতুন সংযুক্তির উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন।

তিনি বলেন, পর্যটন শিল্পের বিকাশে প্রান্তিক লেক পর্যটন স্পটটি আরও আকর্ষণীয় করে গড়ে তোলা হচ্ছে। ভ্রমণপিপাসুদের সুবিধার্থে নেপাল থেকে আমদানি করা ট্রি-টপ অ্যাডভেঞ্চার, জিপ-লাইন ট্রলি (জিপলাইনার) এবং শিশুদের জন্য কিডস কর্নার সংযোজন করা হয়েছে।

জেলা প্রশাসক বলেন, পিকনিক ও যেকোনো অনুষ্ঠানের জন্য প্রান্তিক লেক আদর্শ জায়গা। আশা করব, প্রান্তিক লেক বান্দরবানের পর্যটনকে আরও সমৃদ্ধ করবে।

স্থানীয়রা জানান, প্রান্তিক লেকে সৌন্দর্যে মুগ্ধ ভ্রমণপিপাসুরা। প্রতিদিন দূর-দূরান্তে থেকে বেড়াতে আসা ভ্রমণপিপাসুদের পদচারণয় মুখরিত হয়ে উঠে জেলা প্রশাসন পরিচালিত স্পটটি।

সংশ্লিষ্টদের তথ্যমতে, পাহাড় আর অরণ্যে ঘেরা প্রাকৃতিক সৌন্দর্যময় প্রান্তিক লেক ৬৫ একর এলাকাজুড়ে বিস্তৃত। ২০১৩ সালে সরকার এই পর্যটন এলাকাকে সংরক্ষিত এলাকা হিসেবে ঘোষণা করে। এখানে রয়েছে প্রায় ২৫ একর আয়তনের প্রাকৃতিক জলাশয় বা পাহাড়ি লেক। বিভিন্ন প্রজাতির গাছগাছালিতে ভরপুর লেকের চারপাশ। রয়েছে উন্মুক্ত মঞ্চ, পিকনিক স্পট, বিশ্রামাগার, পর্যবেক্ষণ টাওয়ার, ট্রি-টপ অ্যাডভেঞ্চার, জিপ-লাইন ট্রলি (জিপলাইনার), কিডস কর্নার ও সৌরবিদ্যুৎ চালিত বোট। প্রশাসনের অনুমতি নিয়ে লেক থেকে ধরা যায় মাছ। এছাড়া রাতে তাঁবু টাঙিয়ে ক্যাম্পিংয়ের জন্য প্রান্তিক লেক আদর্শ জায়গা।