সারা বাংলা

ময়মনসিংহে ছাত্রলীগ নেতা অনি কারাগারে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সাগর হত্যা মামলায় গ্রেপ্তার ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের আহ্বায়ক নওশেল আহমেদ অনিকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় ময়মনসিংহ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তুলা হলে বিচারক রওশন জাহান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পুলিশের উপ-পরিদর্শক নাছিমা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, জেলা গোয়েন্দা পুলিশ নওশেল আহমেদ অনির ১০ দিন রিমান্ড আবেদন করে আদালতে পাঠালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রওশন জাহান মঙ্গলবার রিমান্ড শুনানির দিন ধার্য করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে রোববার রাত ১০ টার দিকে ঢাকার মোহাম্মদপুর এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করে ময়মনসিংহ র‍্যাব-১৪।

র‌্যাব-১৪ কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. সামসুজ্জামান জানান, ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে নওশেল আহমেদকে পিস্তল হাতে মিছিলে দেখা যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে সে ভিডিও ভাইরাল হয়। ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণের ঘটনার ভিডিওচিত্র দেখে ছাত্রলীগ নেতা নওশেল আহমেদ অনিকে শনাক্ত করা হয়। 

উল্লেখ্য, গত ১৯ জুলাই সন্ধ্যায় ময়মনসিংহ নগরের মিন্টু কলেজ এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য মোহিত উর রহমানের কর্মী ও পুলিশের সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন রেদোয়ান হোসেন সাগর (২৪)। তিনি ময়মনসিংহ নগরের আকুয়া চৌরঙ্গী মোড় এলাকার আসাদুজ্জামানের ছেলে ও ফুলবাড়িয়া কলেজের সম্মান (অনার্স) চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

ওই ঘটনায় গত ২৪ জুলাই কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আজগর আলী বাদী হয়ে অজ্ঞাতনামা ১৫০-২০০ জনকে আসামি করে একটি মামলা করেন।