সারা বাংলা

থানা ভাঙচুর মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার রাজানগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মজিবর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সিরাজদিখান আমলি আদালত-২ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহসিনা হোসেন টুষি আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, সিরাজদিখান থানায় হামলা চালিয়ে ভাঙচুরের মামলায় ইউপি চেয়ারম্যানকে মঙ্গলবার (১ অক্টোবর) আদালতে আনে পুলিশ।  

মুন্সীগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক সৈয়দ মিজানুর ইসলাম জানান, আজ গ্রেপ্তার মজিবর রহমানকে ৭ দিনের রিমান্ড আবেদন করে আদালতে হাজির করে পুলিশ। বিচারক মুহসিনা হোসেন টুষি আসামির রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। আসামিকে তিনদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন বিচারক। 

জানা গেছে, গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ করার খবরে উত্তেজিত কয়েক’ শ মানুষ সেদিন বিকেল পৌনে ৪ টার দিকে সিরাজদিখান থানার মূল ফটকের সামনে জড়ো হয়ে থানা ঘেরাও করে। এ সময় উত্তেজিত জনতা থানার মূল ফটকের সামনে অগ্নিসংযোগ করে। এক পর্যায়ে থানার প্রধান গেট ভাঙচুর করে। তারা থানার ভেতরে অবস্থান নেওয়ার চেষ্টা করে এবং পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইট নিক্ষেপ করে। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। অনেকে আহত হন। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। 

এ ঘটনায় গত ২৭ আগস্ট সিরাজদিখান থানার এসআই ইকবাল হোসেন বাদী হয়ে নাম না জানা ৪০০ থেকে ৪৫০ জন দুষ্কৃতকারীর বিরুদ্ধে মোট ১৩টি ধারায় মামলা করেন। মামলা নং-১৬। 

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার হাফিজুর রহমান বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর সিরাজদিখান থানায় হামলা ও ভাঙচুরের সঙ্গে জড়িত থাকার তথ্য পেয়ে ইউপি চেয়ারম্যান মজিবর রহমানকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।