সারা বাংলা

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন ড. সাঈদ

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের এপিডেমিওলজি অ্যান্ড পাবলিক হেলথ বিভাগের অধ্যাপক ড. সাঈদ সায়েম উদ্দিন চৌধুরী। 

মঙ্গলবার (১ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. শাহীনুর ইসলাম এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতির আদেশক্রমে ড. সাঈদ সায়েম উদ্দিন চৌধুরীকে চার বছর মেয়াদে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগ দেওয়া হলো।

নিয়োগের শর্তে বলা হয়েছে- নিয়োগের মেয়াদ থেকে আগামী চার বছরের জন্য ভিসি পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন।

ড. সাঈদ সায়েম উদ্দিন চৌধুরী হবিগঞ্জ সদর উপজেলার ফকিরাবাদ সাহেব বাড়ির বাসিন্দা। তিনি হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৩ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৩ ডিসেম্বর হবিগঞ্জ সদর উপজেলায় কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের আইন জাতীয় সংসদে পাস হয়। ২০২২ সালের ২২ মার্চ মো. আবদুল বাসেতকে ভিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়।