সারা বাংলা

শহীদ তাজউদ্দীন হাসপাতালে লিফট দুর্ঘটনায় আবারও রোগীর স্বজনের মৃত্যু

গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে লিফট দুর্ঘটনায় আবারও এক রোগীর স্বজনের মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে এই ঘটনা ঘটে।

নিহতের নাম জাহিদুল ইসলাম (৪০)। তিনি শিশুসন্তান নিয়ে হাসপাতালের ১০ তলায় শিশু ওয়ার্ডে ভর্তি ছিলেন। তার বাড়ি কুমিল্লার দাউদকান্দিতে।

নিহতের স্বজন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সম্প্রতি সন্তানকে নিয়ে হাসপাতালে ভর্তি হন জাহিদুল। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে দশ তলা থেকে নিচে নামার জন্য লিফট কর করেন তিনি। সে সময় লিফট না আসলেও দরজা খুলে যায়। জাহিদুল পা দিলে নিচে পড়ে ঘটনাস্থলেই মারা যান।

শিশু ওয়ার্ডে ভর্তি নিহতের পাশের বেডের আকাশ বলেন, হাসপাতালের লিফটগুলো কয়েকদিন ধরেই সমস্যা। অনেকবার বলার পরেও কেউ গুরুত্ব দেয়নি।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের দায়িত্বরত আনসার সদস্য আইয়ুব হোসেন বলেন, খবর পেয়ে লিফটের গ্রাউন্ড ফ্লোর থেকে একজনের রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। লিফটের সমস্যার বিষয়টি সবাইকে সতর্ক করা উচিত ছিল।

হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যতে চিকিৎসক মঞুর মোর্শেদ বলেন, লিফট দুর্ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। মরদেহ মর্গে পাঠানো হয়েছে।

তাজউদ্দীন হাসপাতালের পরিচালক আমিনুল ইসলাম বলেন, লিফট থেকে পড়ে একজন মারা গেছেন। খবর নিয়ে জেনেছি, লিফটি সচল ছিল না। কীভাবে দুর্ঘটনা ঘটেছে তদন্ত করে দেখা হবে।

উল্লেখ্য, সম্প্রতি শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে লিফটে আটকা পড়ে মমতাজ (৫০) নামে এক রোগীর মৃত্যু হয়। এর আগে, গত ৩ মে হাসপাতালে চিকিৎসা নিতে আসা এক রোগী ১২ তলা থেকে পড়ে মারা যান।