সারা বাংলা

শিক্ষার্থীকে হত্যার প্রতিবাদে কুষ্টিয়া পলিটেকনিক ক্যাম্পাস উত্তপ্ত

লুৎফর হোসাইন রুবেল (২২) নামে এক শিক্ষার্থীকে হাত-পা ও মুখ বেঁধে মেসের ছাদ থেকে ফেলে হত্যার অভিযোগে প্রতিবাদমুখর হয়ে উঠেছে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউট ক্যাম্পাস। শিক্ষার্থীরা জড়িতদের দ্রুত গ্রেপ্তার এবং বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

বুধবার (২ সেপ্টেম্বর) কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের ক্যাম্পাস থেকে শহরের কাটাই খানা মোড়, হাসপাতাল মোড় ও থানার মোড়ে শিক্ষার্থীরা এই বিক্ষোভ মিছিল করে।  

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, রুবেলকে গামছা ও দড়ি দিয়ে হাত-পা ও মুখ বেঁধে মারধর করে ছাদ থেকে ফেলে হত্যা করা হয়েছে। এটা একটা হত্যাকাণ্ড। 

এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানান তারা।

এর আগে মঙ্গলবার (১ অক্টোবর) দিবাগত রাত পৌনে ১১টার দিকে কুষ্টিয়া শহরের কোর্টপাড়া এলাকার বনফুড বেকারির সামনে চারতলার ছাদ থেকে রুবেলকে ফেলা হয় বলে অভিযোগ। গামছা ও দড়ি দিয়ে হাত-পা ও মুখ বাঁধা মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে যাওয়ার পথে রাত সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়।  

নিহত লুৎফর হোসাইন রুবেল কুষ্টিয়ার কুমারখালী উপজেলার মির্জাপুর এলাকার শহিদুল মন্ডলের ছেলে। তিনি কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের পাওয়ার ডিপার্টমেন্টের ষষ্ঠ পর্বের ছাত্র। তিনি কোর্টপাড়া এলাকার বনফুড বেকারির সামনে লাল মিয়ার চারতলা ভবনের তৃতীয় তলার মেসে থাকতেন।