সারা বাংলা

কক্সবাজারে আওয়ামী লীগের ৫ নেতা গ্রেপ্তার

কক্সবাজারে দুই দিনে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের পাঁচ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। র‌্যাব-১৫ ও উখিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

তাদের মধ্যে কক্সবাজার পৌর আওয়ামী মৎসজীবী লীগের সাধারণ সম্পাদক এম শাহাবুদ্দিন জনিকে (৪০) গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার (২ অক্টোবর) দিবাগত রাত ৩টার দিকে শহরের ঝাউতলা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে বুধবার রাতে শহরের সুগন্ধা বিচ এলাকা থেকে গ্রেপ্তার করা কক্সবাজার পৌরসভার ৯নং ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিনকে (৪৩)।

গ্রেপ্তার এম শাহাবুদ্দিন জনি কক্সবাজার শহরের ঘোনারপাড়ার মাস্টার ইসমাইলের ছেলে এবং মেজবাহ উদ্দিন শহরের মোহাজের পাড়ার শামসুল হুদার ছেলে।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক আবুল কালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ৩ আগস্ট সরকার পতন আন্দোলনে কক্সবাজার শহরে ছাত্র-জনতার ওপর সশস্ত্র হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছাত্র-জনতার আন্দোলনে হামলার দায় স্বীকার করেছেন। 

তাদের সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

এদিকে, উখিয়ায় বিশেষ অভিযান চালিয়ে আওয়ামী লীগের তিন কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৩ অক্টোবর) ভোরে উপজেলার পালংখালী ও রাজাপালং ইউনিয়নে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, উপজেলা আওয়ামী লীগের কর্মী ছৈয়দ নুর (প্রকাশ) বার্মাইয়া ছৈয়দ নুর (৩৬), হেলাল উদ্দিন (২৮) ও জাহাঙ্গীর আলম (২৮)।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্রেপ্তার তিনজনের বিরুদ্ধে বিভিন্ন অপরাধে মামলা রয়েছে। তাদের কক্সবাজার আদালতে পাঠানো হয়েছে।