সারা বাংলা

অনির্দিষ্টকালের জন্য সাজেক ভ্রমণে ‘না’ প্রশাসনের

অনির্দিষ্টকালের জন্য সাজেক ভ্রমণে নিরুৎসাহিত করনো রাঙামাটি জেলা প্রশাসন।

রাঙামাটি বাঘাইছড়ি উপজেলার সাজেক ও তার পার্শ্ববর্তী এলাকার আইন-শৃঙ্খলার সার্বিক পরিস্থিতি এবং এসব এলাকায় পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে আগামী ৪ অক্টোবর তারিখ হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাজেক পর্যটনকেন্দ্রে পর্যটকদের ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য নিরুৎসাহিত করেছে রাঙামাটি জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকালে রাঙামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলামের স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার সত্যতা নিশ্চিত করে জানান, চতুর্থবারের মতো সাজেকে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হলো। 

এর আগে, ১৯ ও ২০ সেপ্টেম্বর খাগড়াছড়ি এবং রাঙামাটিতে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় গত ২৫-২৭ সেপ্টেম্বর পর্যন্ত তিনদিন সাজেকে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হয়। পরে সার্বিক পরিস্থিতি বিবেচনায় দ্বিতীয় ধাপে ২৮-৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয়। 

এরপর ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ১-৩ অক্টোবর পর্যন্ত তিনদিন সাজেকে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।