সারা বাংলা

ওবায়দুল কাদেরের ভগ্নিপতিকে কুপিয়ে জখম

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভগ্নিপতি মনিরুজ্জামান মনিরকে (৫৫) কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। 

শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে উপজেলার চরহাজারী ইউনিয়নের চরহাজারী চৌরাস্তা এলাকায় চলন্ত একটি অটোরিকশার গতি রোধ করে তাকে কুপিয়ে গুরুতর আহত অবস্থায় রাস্তার পাশে ফেলে রেখে যায়। 

আহত মনির নোয়াখালী জেলা পরিষদের ৭নং ওয়ার্ডের সাবেক সদস্য। তার বাবার নাম মৃত. আক্তারুজ্জামান।

 

আহত মনিরুজ্জামান মনিরের ভাতিজা রাজীব বলেন, আমার চাচা পরিবারের সদস্যদের সাথে উপজেলার বসুরহাট বাজারের ৩নং ওয়ার্ডের নিজ বাসায় থাকতেন। শুক্রবার জুমার নামাজ পড়ার জন্য নিজের গ্রামের বাড়ি উপজেলার চরপার্বতী ইউনিয়নের কদমতলা বাজার এলাকায় যান। নামাজ শেষে ফেরার পথে চরহাজারী ইউনিয়নের চৌরাস্তা এলাকায় পৌঁছালে দুর্বৃত্তরা তার গতিরোধ করে। এরপর অস্ত্রধারীরা তাকে বেধড়ক পিটিয়ে ও মাথায় কুপিয়ে গুরুতর আহত করে রাস্তার পাশে ফেলে রাখে। পরে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে জেলা শহর মাইজদীর একটি হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়।  

চরপার্বতী ইউনিয়নের কদমতলা বাজার এলাকার বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে জানান, ওবায়দুল কাদেরের সাথে তার ছোট ভাই বসুরকাট পৌরসভার সাবেক মেয়র আবদুল কাদের মির্জা ছাড়া পরিবারের আর কোনো সদস্যের সাথে যোগাযোগ বা তেমন সম্পর্ক নেই। তার অন্যান্য ভাই-বোনও ওবায়দুল কাদেরের সাথে যোগাযোগ করতেন না। 

আহত মনিরের পরিবারের সদস্যরা বলেন, এ ঘটনার সাথে উপজেলা বিএনপির নেতাকর্মীরা জড়িত।

কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন বলেন, হামলার বিষয়টি শুনেছি। তবে এ ঘটনায় বিএনপির কেউ জড়িত নয়। হামলাকারী যেই হোক তাদেরকে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী মুহাম্মদ ফৌজুল আজিম বলেন, বিষয়টি নিয়ে কেউ এখনো পর্যন্ত পুলিশকে অবহিত করেনি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।