সারা বাংলা

কেরানীগঞ্জে রংতুলির শেষ মুহূর্তের আঁচড়ে ব্যস্ত প্রতিমা শিল্পীরা

বাঙালি হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গা পূজার প্রস্তুতি পুরোদমে এগিয়ে চলছে কেরানীগঞ্জে। শেষ মুহূর্তে রংতুলির আঁচড়ে প্রতিমা সাজিয়ে তুলতে ব্যস্ত সময় পার করছে মৃৎশিল্পীরা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত কাজ করছেন তারা। 

শনিবার (৫ অক্টোবর) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, পূজা আয়োজনের সব প্রস্তুতি ইতোমধ্যে শেষ করেছেন আয়োজকরা। বর্তমানে মৃৎশিল্পীদের মাধ্যমে প্রতিমাগুলোতে শেষ মূহূর্তের রংতুলির কাজ করাচ্ছেন। একই সঙ্গে চলছে মণ্ডপগুলোর সাজসজ্জার কাজ। 

কেরানীগঞ্জ উপজেলা পূজা উদযাপন কমিটি সূত্রে জানা গেছে, আগামী ৯ অক্টোবর ষষ্ঠী পূজার মাধ্য দিয়ে দূর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। আগামী ১৩ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে শারদীয়  দুর্গোৎসব।

কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, জাহাঙ্গীর আলম বলেন, উপজেলায় এবার ১৫৭টি মণ্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। পূজা উপলক্ষে আমরা কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। সার্বক্ষণিক পুলিশের টহল টিমের পাশাপাশি সাদা পোশাকে পুলিশের একাদিন টিম কাজ করবে।

তিনি আরও বলেন, নির্বিঘ্নে পূজা উদযাপনের জন্য প্রতিটি মন্দিরে সিসি ক্যামেরা বসানো হয়েছে। শান্তিপূর্ণভাবে উৎসব উদযাপনের জন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।