সারা বাংলা

ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধূর মৃত্যু

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মাদারীপুরের শিবচর উপজেলার চাঁদনী আক্তার (২২) নামে গৃহবধূর মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে ঢাকার ধানমন্ডির একটি হাসপাতালে তার মৃত্যু হয়। 

চাঁদনী শিবচর উপজেলার উত্তর বহেরাতলা ইউনিয়নের যাদুয়ারচর গ্রামের হৃদয় সরদারের স্ত্রী। তার ৩ মাস বয়সী কন্যা সন্তান রয়েছে।

পারিবারিক সূত্রে জানা যায়, চাঁদনী ও তার পরিবার কয়েক দিন আগে ঢাকার মিরপুরে ফুপাত ভাই শওকত সরদারের বাসায় বেড়াতে যান। এরপর সেখানে তিনি জ্বরে আক্রান্ত হন। দুই দিন জ্বর থাকার পর টেস্ট করলে ডেঙ্গু সংক্রমণ ধরা পড়ে। অবস্থা খারাপ হলে গত বুধবার (২ অক্টোবর) ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার দুপুরে সেখানে তার মৃত্যু হয়।

চাঁদনীর ফুপাত ভাই শওকত সরদার বলেন, ডেঙ্গু ধরা পড়ার পর অবস্থা খারাপ হলে হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার ৩টার দিকে মারা যায়। শুক্রবার (৪ অক্টোবর) সকালে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. ইব্রাহিম জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকায় এক গৃহবধূর মৃত্যু হয়েছে, যার বাড়ি শিবচরে। শিবচরে বর্তমানে ডেঙ্গুজ্বরে আক্রান্তের সংখ্যা বেড়েছে। হাসপাতালে এখন ৬ জন রোগী ভর্তি আছে। প্রতিদিনই টেস্ট করা হচ্ছে। আক্রান্তরা বাড়িতে চিকিৎসা নিচ্ছে। গুরুতর হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ অন্যান্য স্থানে ভর্তি হচ্ছে।