সারা বাংলা

ঢাকা থেকে অপহৃত শিশুকে মঠবাড়িয়া থেকে উদ্ধার

ঢাকা থেকে অপহৃত মো. আব্দুল্লাহ আল জুবায়ের নামে ৮ বছরের এক শিশুকে পিরোজপুরের মঠবাড়িয়া থেকে উদ্ধার করেছে র‌্যাব। 

রোববার (৬ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় র‌্যাব-৮ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে। এর আগে শনিবার রাতে র‌্যাব-৮ ও র‌্যাব-২ যৌথ অভিযানে শিশুটিকে জেলার মঠবাড়িয়া উপজেলার আমড়াগাছিয়া এলাকার একটি দুর্গম স্থান থেকে উদ্ধার করা হয়।

র‌্যাব-৮ সূত্রে জানা গেছে, মোবাইলে পূর্ব পরিচয় সূত্রে গত ৩০ সেপ্টেম্বর বিকেলে শিশু জুবায়েরকে নিয়ে তার মা হৃদয় (৩০) নামে এক যুবকের সাথে দেখা করতে ঢাকার সোয়ারীঘাট এলাকায় যায়। সে যুবকই চিপস কিনে দেওয়ার কথা বলে জুবায়েরকে অপহরণ করে নিয়ে যায়। পরে শিশুটির মা অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে তিনি ওই দিন ঢাকার কোতয়ালী থানায় একটি সাধারন ডায়েরি করেন।

র‌্যাব জানায়, গত ২ অক্টোবর হৃদয় অপহৃত শিশুটির মায়ের মুঠোফোনে ফোন করে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। আর টাকা না দিলে শিশুটিকে হত্যা করা হবে বলে জানানো হয়। এ ঘটনায় শিশুটির বাবা মো. হেলাল উদ্দিন বাদী হয়ে ওই দিন থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় গত শনিবার (৫ অক্টোবর) রাতে র‌্যাব তথ্য প্রযুক্তির মাধ্যমে অপহৃত শিশুটি ও অপহরণকারীর অবস্থান নিশ্চিত হয়ে সেখানে অভিযান চালান। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী শিশুটিকে ফেলে পালিয়ে যায়।