সারা বাংলা

রাজশাহী বিভাগের সব মণ্ডপ পাহারা দেবে বিএনপি

শারদীয় দুর্গোৎসবে রাজশাহী বিভাগের প্রতিটি পূজা মণ্ডপ পাহারা দেবেন বিএনপির নেতাকর্মীরা। উৎসবকে নির্বিঘ্ন করতে ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত প্রত্যেক রাতেই মণ্ডপে মণ্ডপে পাহারায় থাকবেন তারা। 

সোমবার (৭ অক্টোবর) সকালে সংবাদ সম্মেলন করে এ কথা জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহিন শওকত। শারদীয় দুর্গোৎসবে শান্তি, শৃঙ্খলা ও নিরাপত্তায় করণীয় জানাতে রাজশাহী নগরের একটি রেস্তোরাঁয় এই সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা বিএনপির শান্তি, শৃঙ্খলা ও নিরাপত্তা কমিটি। দুর্গোৎসব শান্তিপূর্ণ করতে এ কমিটি গঠন করা হয়েছে। 

সৈয়দ শাহিন শওকত বলেন, ‘আসন্ন দুর্গোৎসব ঘিরে দেশকে অস্থিতিশীল করতে আওয়ামী লীগ পূজামণ্ডপে হামলা-ভাঙচুর করতে পারে। এটি প্রতিহত করতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে রাজশাহী বিভাগের প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড ও পূজা মণ্ডপভিত্তিক কমিটি গঠন করা হয়েছে। ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত প্রত্যেক রাতে কমিটির সদস্যরা মণ্ডপ পাহারা দেবেন। কোথাও কোনো আশংঙ্কা দেখা দিলে সেটি সনাতন ধর্মালম্বী, পূজা কমিটি ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় প্রতিরোধ করা হবে।’

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন কমিটির আহ্বায়ক জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রাজশাহী জেলা বিএনিপর যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, জাতীয় নির্বাহী কমিটির সদস্য দেবাশীষ রায় মধু, জাহান পান্না, জেলা বিএনপির সদস্য রোকনুজ্জামান আলম, গোলাম মোস্তফা মামুন, তোফায়েল রাজু, সুলতানুল ইসলাম তারেক, আল-আমিন সরকার টিটু প্রমুখ।