সারা বাংলা

খুলনায় মাদক কারবারি সজীবসহ আটক ৫, মাদক ও গুলি জব্দ

যৌথবাহিনীর অভিযানে খুলনা মহানগরীর শীর্ষ মাদক কারবারি সজীব ইসলামসহ (৩২) পাঁচ জন আটক হয়েছেন। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদক, গুলি ও মোবাইলসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ হয়।

সোমবার (৭ অক্টোবর) সকালে নগরীর চানমারি ও রূপসা এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। নৌবাহিনী ও পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে। 

নৌবাহিনীর সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে আজ খুলনা নগরীর সদর থানাধীন চাঁনমারী এলাকায় নৌবাহিনী নেতৃত্বে মাদক ও অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান পরিচালনা করা হয়। এ সময় চানমারী বাজার ২ নম্বর গলির বাসা থেকে সজীবকে আটক করা হয়। পরে তার বাসা তল্লাশি করে তিন রাউন্ড ব্লাঙ্ক কার্টিজ এমুনিশন, ১৬১৭ পিস ইয়াবা, ১ লাখ ৭৬ হাজার টাকা, ২১টি মোবাইল সেট, একটি ল্যাপটপ, পাঁচটি সিসি ক্যামেরা ও একটি রামদা জব্দ হয়। সজীবের বিরুদ্ধে ১১টি মামলা রয়েছে। তিনি ক্রসফায়ারে নিহত সুন্দরবনের বনদস্যু জুলফিকার আলী ওরফে জুলফির ছেলে। 

সজীবের দেওয়া তথ্য মতে ইয়াবা কারবারি হিসেবে পরিচিত এক নারীসহ আরো চার জনকে রূপসা এলাকা থেকে আটক করা হয়। তারা হলেন- নতুন বাজার এলাকার আসাদুল আসাদুল গাজীর ছেলে মো. ফয়েজ রাব্বী (২৯), চানমারি মাদরাসা রোড এলাকার ইয়াকুব মোল্লা (৪২), দাকোপ উপজেলা সদরের জালাল গাজীর ছেলে মো. জিয়ারুল ইসলাম নিরব (২১) ও রূপসা বেড়িবাঁঁধ রোডস্থ সত্তার বড় মিঞার গলির মোহাম্মদ তোয়েব আলী সিকদারের মেয়ে জামিলা বেগম (৩৮)। 

অভিযানের বিষয়টি নিশ্চিত করে নৌবাহিনীর খুলনার দায়িত্বপ্রাপ্ত লেফটেন্যান্ট কমান্ডার সামওয়েল আহমেদ খান আদিত বলেন, ‘যৌথ অপারেশনে নৌবাহিনীর নেতৃত্বে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও পুলিশ অংশগ্রহণ করে। 

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনীর-উল-গিয়াস বলেন, ‘যৌথবাহিনীর অভিযান ও আটকের বিষয়টি তিনি অবহিত রয়েছেন। আনুষ্ঠানিকভাবে এখনো থানায় আটককৃতদের হস্তান্তর করা হয়নি।’