সারা বাংলা

সাবেক এমপি শিউলি ৮ দিনের রিমান্ডে

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অটোরিকশা চালক লিটন মিয়া হত্যা মামলায় সাবেক সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম ওরফে শিউলি আজাদের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (৭ অক্টোবর) ব্রাহ্মণবাড়িয়া জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক স্বাগত সাম্য শুনানি শেষে রিমান্ড মঞ্জুর করেন। 

এর আগে, গত রোববার রাতে ঢাকার নিকেতনের বাসা থেকে শিউলি আজাদকে গ্রেপ্তার করে ব্রাহ্মণবাড়িয়া গোয়েন্দা পুলিশের একটি দল। তিনি সরাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

মামলার তদন্তকারী কর্মকর্তা ও সরাইল থানার উপ-পরিদর্শক রহমান খান পাঠান বলেন, রোববার সন্ধ্যায় রাজধানীর নিকেতনের বাসা থেকে উম্মে ফাতেমা নাজমা বেগম ওরফে শিউলি আজাদকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশ। তার বিরুদ্ধে একটি হত্যা মামলা রয়েছে। গ্রেপ্তারের পর আমাদের কাছে তাকে হস্তান্তর করা হয়। আসামিকে জিজ্ঞাসাবাদ করতে আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। শুনানি শেষে আদালত ৮ দিনের মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা গেছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশে আগমনকে কেন্দ্র করে ২০২১ সালের ২৬, ২৭ ও ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। ২৮ মার্চ ঢাকা-সিলেট মহাসড়কের হোটেল লাল শালুকের পাশে গুলিবিদ্ধ হয়ে নিহত হন লিটন মিয়া নামে অটোরিকশা চালক। নিহত লিটন উপজেলার কাটানিসার গ্রামের মোজাম মিয়ার ছেলে। সে সময় থানায় গেলেও মামলা গ্রহণ করেনি পুলিশ বলে অভিযোগ করেন নিহতের পরিবারের সদস্যরা। গত ৩ সেপ্টেম্বর সরাইলের রসুলপুর গ্রামের সুলতান উদ্দিন বাদী হয়ে লিটন হত্যা মামলাটি থানায় করেন। 

মামলায় সাবেক গণপূর্তমন্ত্রী উবায়দুল মোকতাদির চৌধুরী, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ও চট্টগ্রাম-২ আসনের সাবেক সংসদ সদস্য নজিবুল বশর মাইজভান্ডারি, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধাসহ ৬৭ জনের নাম উল্লেখ করে মামলাটি হয়।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক বলেন, আজ দুপুর ১২টার দিকে শিউলী আজাদকে আদালতে পাঠানো হয়। আদালতের কাছে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৮দিনের রিমান্ড মঞ্জুর করেন।