সারা বাংলা

খাগড়াছড়িতে দোকান ভাঙচুর ও লুটপাট মামলায় গ্রেপ্তার ৫

সহিংসতা চলাকালে খাগড়াছড়ি জেলা সদরের মহাজনপাড়া ও পানখাইয়া পাড়া সড়ক এলাকার দোকান ভাঙচুর ও লুটপাট ঘটনায় গ্রেপ্তার পাঁচ আসামিকে আদালতে পাঠানো হয়েছে। সোমবার (৭ অক্টোবর) দুপুরে তাদের আদালতে নেওয়া হয়। খাগড়াছড়ি পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গতকাল রোববার খাগড়াছড়ি সদর থানায় কল্যাণী চাকমা নামে এক পাহাড়ি নারী বাদী হয়ে মামলাটি করেন। এরপর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ আসামিদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন- লুৎফর রহমান (৪৫), মো. নূর মোহাম্মদ, মো. ইসমাইল হোসেন, শাহাজাদায়ে ইমরান চৌধুরী (৩৪) এবং মো. কামরুল (৩৫)। 

 

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তৌফিকুল আলম বলেন, মামলায় ৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। নাম না জানা আসামি ১৫০-২০০ জন। মামলা হওয়ার পর গতকাল রাতে আসামিদের বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, গত ১ অক্টোবর খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের এক শিক্ষককে পিটিয়ে হত্যার ঘটনা কেন্দ্র করে খাগড়াছড়িতে সহিংসতা হয়। শহরের মহাজন পাড়া, পানখাইয়া পাড়া সড়কে দোকান ভাঙচুর ও লুটপাট করে দুর্বৃত্তরা। ঘটনার ষষ্ঠ দিনে খাগড়াছড়ি সদর থানায় মামলাটি হয়। এর আগে, হত্যা, ধর্ষণ এবং পুলিশের ওপর হামলার ঘটনায় পৃথক তিনটি মামলা হয়েছে।