সারা বাংলা

নারায়ণগঞ্জে বাস খাদে পড়ে আহত অর্ধশতাধিক

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নারী ও শিশুসহ অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন। সোমবার (৭ অক্টোবর) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।

পরে এলাকাবাসীর সহযোগিতায় ফায়ার সার্ভিসের একটি দল আহতদের উদ্ধার করলে স্থানীয় বিভিন্ন হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। তাদের মধ্যে গুরুতর আহত কয়েকজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, সন্ধ্যায় ৬০ জন যাত্রী নিয়ে তিশা এন্টারপ্রাইজ পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-ব-১৪-৫১৬৭) কুমিল্লা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাসটি সোনারগাঁয়ের পিরোজপুর এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে খাদে পড়ে উল্টে যায়। এ সময় অর্ধশতাধিক যাত্রী আহত হন। পরে বাসের জানালা ভেঙে আহতদের উদ্ধারসহ সব যাত্রীকে বের করে আনা হয়।

বাসটি খাদে পড়ে যাওয়ার পর মহাসড়কে ঢাকামুখী লেনে যানজট সৃষ্টি হয়। পরে হাইওয়ে পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে যান চলাচল স্বাভাবিক হয়।

সোনারগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার সুজন কুমার হালদার বলেন, বাসটি খাদে পড়ে যাওয়ার খবর পাওয়ার পর আমাদের একটি দল ঘটনাস্থলে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় বাসটির জানালা ভেঙে যাত্রীদের উদ্ধার করে। পরে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ আশপাশের কয়েকটি বেসরকারি হাসপাতালে পাঠিয়ে চিকিৎসা দেওয়া হয়। তবে গুরুতর আহত কয়েকজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কাঁচপুর হাইওয়ে থানার ইনচার্জ ওয়াহিদ হোসেন জানান, সড়ক দুর্ঘটনার খবর পেয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। কয়েকজন যাত্রী গুরুতর আহত হয়েছেন।