সারা বাংলা

টাঙ্গাইলে আ.লীগ নেতা সমেজ রিমান্ডে

টাঙ্গাইলে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলির ঘটনায় আওয়ামী লীগ নেতা সহিদুল ইসলাম সমেজকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেলে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মহসিন তার রিমান্ড মঞ্জুর করেন। 

সোমবার (৭ অক্টোবর) রাতে টাঙ্গাইল শহরের ধুলেরচর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। র‌্যাব জানায়, রাতে সমেজকে সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

সহিদুল ইসলাম সমেজ টাঙ্গাইল পৌর আওয়ামী লীগের ২ নং ওয়ার্ডের সভাপতি এবং বৈল্লা গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে। তিনি এ মামলার ১২১ নম্বর আসামি।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানবীর আহমেদ বলেন, মঙ্গলবার দুপুরে সমেজকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়। 

টাঙ্গাইল আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) এস আকবর খান জানান, পুলিশ সমেজকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড আবেদন করলে বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মহসিন তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৪ আগস্ট সকাল ১১টায় শহরের বটতলায় এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলি করে। এ সময় কালিহাতীর চিনামুরা গ্রামের লাল মিয়া গুলিবিদ্ধ হয়। পরে লাল মিয়া বাদী হয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি, সম্পাদকসহ ২৩০ জনকে আসামি করে মামলা করেন। মামলায় অজ্ঞাত ১৫০ জন থেকে ২০০ জনকে আসামি করা হয়েছে।