সারা বাংলা

সাবেক হুইপ গিনির রিমান্ড নামঞ্জুর

গাইবান্ধা জেলা বিএনপি কার্যালয় ভাঙচুর ও আগুন দেওয়ার মামলায় জাতীয় সংসদের সাবেক হুইপ মাহবুব আরা বেগম গিনির রিমান্ড আবেদন নামঞ্জুর করেছেন আদালত। বুধবার (৯ অক্টোবর) দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্দুল মতিন রিমান্ড আবেদন নামঞ্জুর করেন।

মাহবুব আরা বেগম গিনি গাইবান্ধা-২ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য। 

এর আগে, আজ সকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মাহাবুব আরা বেগম গিনিকে গাইবান্ধা জেলা আদালতে হাজির করা হয়। এসময় তার রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা গাইবান্ধা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুজ্জামান।

গত ২৬ আগস্ট গাইবান্ধা জেলা বিএনপি কার্যালয়ে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল হামলার ঘটনায় বিস্ফোরক দ্রব্য আইনে গিনিসহ আওয়ামী লীগের ৩৬৪ জন নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা করেন জেলা বিএনপির দপ্তর সম্পাদক আবদুল হাই। গত ৩০ সেপ্টেম্বর রাতে ঢাকার ধানমন্ডি থেকে মাহবুব আরা বেগম গিনিকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আশুলিয়ায় রবিউসসানি শিপু নামে এক শিক্ষার্থীকে হত্যাচেষ্টা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরে তাকে সেই মামলায় তিন দিনের রিমান্ডে নেয় পুলিশ।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান মিজান বলেন, স্বৈরাচারী শাসনামলে মদদপুষ্টরা এখনো বহাল তবিয়তে রয়েছেন। বিচার বিভাগের এ ধরণের সিদ্ধান্তে তারা সন্তুষ্ট নন।