সারা বাংলা

গুরুদাসপুরে ৩ ব্যক্তিকে সর্বহারা পরিচয়ে চিঠি 

নাটোরের গুরুদাসপুরে তিন ব্যক্তির কাছে পাঁচ লাখ করে মোট ১৫ লাখ টাকা দাবি করে সর্বহারা পার্টির পরিচয়ে চিঠি দিয়েছে একটি চক্র। টাকা না দিলে চিঠি পাওয়া ব্যক্তিদের ছেলেদের হত্যার হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় চিঠি পাওয়া উত্তম কুমার কুণ্ডু ও সোহেল আনোয়ার গুরুদাসপুর থানায় সাধারণ ডায়েরি করেছেন।

গতকাল মঙ্গলবার (৮ অক্টোবর) উপজেলার রোজী মোজাম্মেল কলেজের সংলগ্ন এলাকায় তিন ব্যক্তির বাড়ির গেটে এই চিঠি রেখে যায় চক্রটি। আতঙ্কিত হয়ে পড়েছেন চিঠি পাওয়া পরিবারগুলো।

পুলিশ বলছে, দেশে কোনো সর্বহারা নেই। চুরি করতে না পেরে এ কৌশল ব্যবহার করেছে কিছু মাদকসেবী ও চোররা। 

চিঠি পাওয়া ব্যক্তিরা হলেন- নাজিরপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক উত্তম কুমার কুণ্ডু, মকিমপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল সরকার ও ব্যবসায়ী সোহেল আনোয়ার।

 

নাজিরপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক অধ্যাপক উত্তম কুমার কুণ্ডু জানান, সকালে ঘুম থেকে উঠে বাড়ির গেট দিয়ে বের হওয়ার সময় একটি খাম দেখতে পান। সেই খাম খুলে দেখেন সর্বহারা শিরোনামে একটি চিঠি তাকে ও তার পরিবারকে কেন্দ্র করে। পাঁচ লাখ টাকা দাবি করেছে তারা। না দিলে ছেলেকে মেরে ফেলবে। বিষয়টি তিনি পুলিশকে জানিয়ে একটি সাধারণ ডায়েরি করেছেন। এই প্রথম তার সঙ্গে এমন ঘটনা ঘটেছে বলেও জানান তিনি।

ব্যবসায়ী সোহেল আনোয়ার জানান, তিনি চিঠি পাওয়ার পরপরই থানা পুলিশকে অবগত করেছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে তিনি সুষ্ঠু সমাধান চেয়েছেন।

মকিমপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল সরকার জানান, তিনি ও তার পরিবার আতঙ্কিত চিঠি পাওয়ার পরে। এখনো থানা পুলিশকে বিষয়টি অবগত করেননি। তবে, অবগত করবেন বলেও জানান। তার কাছেও পাঁচ লাখ টাকা দাবি করা হয়েছে পাঁচদিনের মধ্যে।

গুরুদাসপুর থানার কর্মকর্তা (ওসি) গোলাম সারওয়ার হোসেন বলেন, ‌‘কিছু মাদকসেবী ও চোর এসব কাজ করেছে। আমরা প্রাথমিকভাবে শনাক্ত করেছি। চুরি করতে না পেরে এ কৌশল ব্যবহার করেছে তারা। দেশে কোনো সর্বহারা নেই। অতি দ্রুত এই চক্রকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।’