সারা বাংলা

সুনামগঞ্জে সাবেক এমপি মানিককে কারাগারে প্রেরণ

আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা মামলায় সুনামগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য মহিবুর রহমান মানিককে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় সুনামগঞ্জ সদর থানা পুলিশ আদালতে হাজির করলে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিচারক মোহাম্মদ আলমগীর তাকে জেলা হাজতে প্রেরণ করার নির্দেশ দেন। 

এসময় সাবেক এমপি মানিকের জামিন আবেদন করলে সুনির্দিষ্ট আদালত না থাকায় আগামী ১৫ অক্টোবর জামিন শুনানির তারিখ নির্ধারণ করেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন মুহিবুর রহমান মানিকের আইনজীবী আব্দুল হামিদ। তিনি বলেন, মুহিবুর রহমান মানিক ৫ বারের সংসদ সদস্য। গত ৪ আগস্টের ঘটনার দিন তিনি সুনামগঞ্জে ছিলেন না। তাকে হয়রানি করার জন্য এই মামলায় জরানো হয়েছে। তিনি কোনো আন্দোলনে থাকা দূরের কথা নিজে চলাফেরা করতে অক্ষম। তিনি অন্যর সাহায্য ছাড়া চলতে পাড়েন না। 

তিনি আরও বলেন, ৪ তারিখের ঘটনায় দায়ের করা মামলায় মিথ্যাভাবে জড়িত করা হয়েছে তাকে। এই মিথ্যা মামলায় তাকে গ্রেপ্তার করে আনান কারণে আমরা জামিনের প্রার্থনা করছি। তবে আজ জামিন শুনানি হয়নি। আগামী ১৫ তারিখে  শুনানি হবে। এছাড়াও তিনি এখন খুব অসুস্থ। আমরা তার চিকিৎসার জন্য ও কারাগারে ডিভিশন দেওয়ার জন্য আবেদন করেছি। 

এর আগে গত মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে রাজধানীর ভাটারা এলাকা থেকে সুনামগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য মহিবুর রহমান মানিককে গ্রেপ্তার করে র‍্যাব। 

উল্লেখ, গত ৩ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন এবং পুলিশের হামলায় গুলিবিদ্ধ জহুরের ভাই হাফিজ আহমেদ মহিবুর রহমান মানিকসহ ৯৯ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন। মূলত এই মামলায় সাবেক এমপিকে গ্রেপ্তার করা হয়।