সারা বাংলা

বিএনপি নেতাকর্মীদের সব মামলা প্রত্যাহার করতে হবে: এ্যানি

তারেক রহমানের দেশপ্রেম ও তার ঘোষিত ৩১ দফার কথা স্মরণ করিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দেওয়া মামলা দ্রুত প্রত্যাহার করতে হবে। একেকজনের বিরুদ্ধে ১০০-১৫০টি মামলা, একটা মামলার সার্টিফায়েড কপি নিতে ১০ হাজার টাকা লাগে, এতো মামলা, এতো টাকা আমরা পাবো কই।আন্দোলন করতে করতে নেতাকর্মীদের এখন পকেট খালি, বিষয়টি সরকারকে বিবেচনা করতে হবে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ সর্বজয়া ও সার্বজনীন শ্রী শ্রী রক্ষা কালী মন্দীর পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এ্যানি বলেন, তরুণদের চাকরির ব্যবস্থা নিশ্চিত করতে হবে।কারণ তাদের স্পিড দিয়েই আমরা চলি।অন্তবর্তীকালীন সরকারের প্রতি আমাদের দাবি বেশি, প্রত্যাশাও অনেক। এ সরকার আমাদের আন্দোলনের মাধ্যমে এসেছে, এ সরকার আন্দোলনের সরকার।দেশটাকে গড়তে হলে ঘুষ, দুর্নীতি সম্পূর্ণভাবে বন্ধ করতে হবে, দেশপ্রেমের জন্য যদি আবার লড়াই করতে হয় সবাই প্রস্তুত আমরা ঐক্যবদ্ধ।

এ্যানি আরও বলেন, সবক্ষেত্রে সরকারের আস্তে  চলো নীতি থেকে বের হয়ে আসতে হবে, ধীরগতিতে চললে হবে না। দ্রুত খুনিদের বিচার করতে হবে, আমরা বিচার চাই। হাসিনাসহ তার দোসরদের বিচার দ্রুত শেষ করতে হবে।আন্দোলন করতে গিয়ে অনেকেই হাত-পা ও চোখ হারিয়েছেন। গুম-খুনের শিকার হয়েছেন। তাদেরকে দ্বিগুণ অনুদান দিতে হবে। তরুণ মেধাবীদের মূল্যায়ন করতে হবে, তাদেরকে বিপথে ফেললে চলবে না। তরুণদের সঠিক পথ দেখাতে হবে, তবেই বাংলাদেশ সফল হবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য নিজাম উদ্দিন ভূঁইয়া, চন্দ্রগঞ্জ থানা বিএনপির সদস্য সচিব আনোয়ার হোসেন বাচ্চু, জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সার্বজনিন শ্রী শ্রী রক্ষা কালী মন্দির কমিটির সাধারণ সম্পাদক সমির কর্মকার ও সর্বজয়া পূজামণ্ডপ পরিচালনা কমিটির সভাপতি বাবু নিরঞ্জন প্রমুখ।