সারা বাংলা

‘বাংলাদেশকে উগ্রবাদী চিহ্নিত করতে ভারতের অপপ্রচার’

তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, ‌‘বাংলাদেশকে একটি উগ্রবাদী দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে ভারত অপপ্রচার চালাচ্ছে। এর মাধ্যমে তারা বিশ্ববাসীকে দেখাতে চায় বাংলাদেশ একটি উগ্রবাদী দেশ। এর ভেতর দিয়ে ভারত নিজ দেশের চলমান উগ্রবাদ পুষ্ট করতে চায়। বাংলাদেশে কিছু অনাকাঙ্খিত ঘটনা ঘটছে, যা কোনোভাবেই কাম‍্য নয়। এসব বিচ্ছিন্ন ঘটনা।’

শনিবার (১২ অক্টোবর) দুপুরে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত হয়ে গণমাধ্যমের সামনে এসব কথা বলেন তিনি।

উপদেষ্টা নাহিদ বলেন, ‘ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে প্রথম শহিদ আবু সাঈদের আত্মত্যাগ জাতি স্মরণ রাখবে। ছাত্র বিপ্লবের অগ্রনায়কের পাঠদানের এই বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়ার সর্বাত্মক প্রচেষ্টা থাকবে।’

ফ্যাসিবাদের শক্তি রাজপথে না থেকে অনলাইনে সক্রিয় হচ্ছে। তাদের অপশক্তিকে আইনি প্রক্রিয়ায় মোকাবেলা করা হবে বলেও জানান তথ্য উপদেষ্টা। 

এর আগে, আজ সকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফিতা কেটে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের উদ্বোধন করেন উপদেষ্টা। পরে তিনি বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেন। এসময় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ অতিথিরা উপস্থিত ছিলেন।