সারা বাংলা

শ্যালক-ভগ্নিপতি দ্বন্দ্বে মার্কেটের ১৫ দোকানঘরে তালা

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার কাকালদী গ্রামের ইতালি প্রবাসীর একটি মার্কেটের ১৫টি দোকানঘর ঘরে রাতের আঁধারে তালাবদ্ধ করে দেওয়া হয়েছে। 

ইতালি প্রবাসী শ্যালক রুবেল উদ্দিনের সঙ্গে দ্বন্দ্বের জেরে তার ভগ্নিপতি মো. জাহাঙ্গীর আলম এই তালা দিয়েছেন বলে অভিযোগ। গত ৪ দিন ধরে (আজ রোববার পর্যন্ত) মার্কেটের দোকানঘরগুলো তালাবদ্ধ অবস্থায় রয়েছে। 

স্থানীয়রা জানান, নবনির্মিত ওই মার্কেটের দোকানঘরগুলো মাসখানেক আগে তোলা হয়েছে। এ ঘটনায় সেখানে উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, উপজেলার কাকালদী গ্রামের মৃত খবিরউদ্দিনের ছেলে ইতালি প্রবাসী রুবেল উদ্দিন পৈত্রিক সূত্রে পাওয়া জায়গার উপর তিনি টিনসেট মার্কেট নির্মাণ করেন। সেখানে রয়েছে ১৫টি দোকান। অথচ বোন হামিদা খাতুনের স্বামী জাহাঙ্গীর আলমের সঙ্গে প্রবাসী রুবেলের মধ্যে ওই জায়গা নিয়ে দ্বন্দ্ব দেখা দেয়। গত বৃহস্পতিবার রাতের আঁধারে মার্কেটের দোকানঘরে বোন জামাইয়ের লোকজন তালা ঝুলিয়ে দেয় বলে দাবী করেন প্রবাসীর স্বজনরা। তারা জানান, জায়গা নিয়ে বিরোধকে কেন্দ্র করে আগেও কয়েক দফা বিবাদে লিপ্ত হয় উভয়পক্ষ। তবে বিষয়টি সমাধানে অভিযুক্ত মো. জাহাঙ্গীর আলমকে একাধিকবার অবহিত করলেও তিনি কর্ণপাত করেননি।

মোবাইল ফোনে ইতালি প্রবাসী রুবেল উদ্দিন জানান, ভগ্নিপতি জাহাঙ্গীর আলম জাল দলিল করে তার পৈত্রিক সম্পত্তি দখল করার চেষ্টা করে না পেরে এখন মোটা অংকের চাঁদা দাবি করছে। দাবিকৃত চাঁদা না দেওয়ায় আমাদের মার্কেটে তালা ঝুলিয়ে দেয়। ইতালি প্রবাসী অভিযোগ করেন মার্কেটের দোকানে তালা দেওয়ার ঘটনায় থানায় অভিযোগ দিতে গেলে তা নেয়নি পুলিশ। 

তবে অভিযোগ অস্বীকার করেছেন ভগ্নিপতি মো. জাহাঙ্গীর আলম। তিনি নির্মিত মার্কেটের জমি নিজের দাবি করেন। তিনি বলেন, তালা দেওয়ার সঙ্গে আমার কোন সর্ম্পক নেই। 

থানায় অভিযোগ না নেওয়া প্রসঙ্গে কথা বলতে গেলে সিরাজদিখান থানার ওসি খন্দকার হাফিজুর রহমানকে মোবাইল ফোনে কল করা হলে তিনি পরে কথা হবে জানিয়ে সাংবাদিকদের ফোন কেটে দেন।