সারা বাংলা

মঠবাড়িয়ায় জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় আহত ১

পিরোজপুরের মঠবাড়িয়ায় সাইদুর রহমান নামে এক ব্যক্তিকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। 

সোমবার (১৩ অক্টোবর) মঠবাড়িয়ার সাপলেজা ইউনিয়নের তাফাল বাড়িয়া গ্রামে নিজ বাড়িতে প্রতিপক্ষের হামলায় আহত হন তিনি।

সাইদুর রহমান জানান, তিনি একজন অবসরপ্রাপ্ত সেনাসদস্য। পরিবার নিয়ে ঢাকায় থাকেন। সেই সূত্রে দীর্ঘদিন বাড়িতে না থাকায় প্রতিবেশিরা তাদের বাড়ির প্রবেশ পথে খুঁটি পুঁতে সম্পত্তি দখলের চেষ্টা করে আসছিল। সম্প্রতি  পরিবার নিয়ে গ্রামে বেড়াতে গিয়ে প্রতিপক্ষের হামলার শিকার হন তিনি।

এই ঘটনায় বাদী হয়ে থানায় এবং স্থানীয় সেনা ক্যাম্পে প্রতিবেশী হারুন অর রশিদ, মনিরুজ্জামান ফয়সাল, কামরুল হাসান বাবু, নজরুল ইসলাম ও নাসির আহম্মেদের নামে লিখিত অভিযোগ দিয়েছেন সাইদুর রহমান।

অভিযোগ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে গ্রামে না থাকায় প্রতিপক্ষরা তার জমি দখলের পাঁয়তারা চালিয়ে আসছিল। গত শুক্রবার (১১ অক্টোবর) পরিবার নিয়ে তিনি গ্রামে বেড়াতে গেলে প্রতিপক্ষরা তার বাড়ির সামনের গেটে খুঁটি পুঁতে বেড়া নির্মাণ করে তাকে বাড়িতে উঠতে বাধা দেন। তবে তিনি জোরপূর্বক নিজ বাড়িতে প্রবেশ করলে প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে হামলা চালিয়ে সাইদুর রহমানকে গুরুতর আহত করেন।

সাইদুর রহমানের ছেলে সাংবাদিক মো. নাসিম বলেন, ‘ঢাকায় থাকার সুবাদে প্রতিবেশিরা আমাদের বাড়িসহ জমি দখলের পাঁয়তারা করে আসছে অনেকদিন ধরেই। সেটা না পেরে তারা আমাদের ওপর এই ন্যাক্কারজনক হামলা চালিয়েছে। আমার বয়োবৃদ্ধ বাবাকে তারা জঘন্যভাবে পিটিয়েছে। আমি এই ঘটনার বিচারসহ বিষয়টির সুরাহা চাই।’

মঠবাড়িয়া থানা পুলিশের উপ পরিদর্শক মো. মাজহার উদ্দিন বলেন, ‘হামলার ঘটনার লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্ত করে প্রাথমিক সতত্যাও পেয়েছি। দোষিদের বিরুদ্ধে শিগগিরই আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।’ 

এদিকে, এ বিষয়ে জানতে অভিযুক্ত হারুন অর রশিদকে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।