সারা বাংলা

আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, শতাধিক ককটেল বিস্ফোরণ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পূর্ব শত্রুতার জেরে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উভয়পক্ষ শতাধিক ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে বলে অভিযোগ।

সোমবার (১৪ অক্টোবর) ভোররাত থেকে সকাল ১০টা পর্যন্ত পৌর এলাকার মর্দানায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় একজনের হাতের কব্জি বিচ্ছিন্নসহ ৩ জন আহত হয়েছেন। ঘটনার পর থেকে এলাকাজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয়রা জানান, পূর্ব শত্রুতার জেরে ঢাকা রেঞ্জের সাবেক ডিআইজি সৈয়দ নুরুল ইসলামের সমর্থিত আব্দুল হক গ্রুপ ও চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য সামিল উদ্দিন আহমেদ শিমুল সমর্থিত ইসমাইল গ্রুপের লোকজন সংঘর্ষে জড়ায়। এ সময় উভয়পক্ষ শতাধিক ককটেল বিস্ফোরণ ঘটায়। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

মর্দানার বাসিন্দা আল-মামুন বলেন, ভোররাত থেকে এলাকায় অনেক ককটেল বিস্ফোরণ হয়েছে। সবাই আতঙ্কে আছি। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছি না। এলাকার সব দোকানপাট বন্ধ।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম কিবরিয়া বলেন, পূর্ব শত্রুতার জেরে স্থানীয় দুই পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় ৩ জন আহত হয়েছের। এর মধ্যে একজনের হাতের কব্জি বিচ্ছিন্ন হয়ে গেছে। তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি।